Views: 92

ক্রিকেট (Cricket) খেলাধুলা

আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পেরে উচ্ছ্বসিত টাইগাররা


স্পোর্টস ডেস্ক : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজকে সামনে রেখে আজ থেকে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন পর্ব শুরু করেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। আবারো আন্তর্জাতিক ক্রিকেটের জন্য প্রস্তুতি শুরু করতে পেরে উচ্ছ্বসিত টাইগাররা।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট ও তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। করোনার প্রার্দুভাব বেড়ে যাবার আগে গত ফেব্রুয়ারি-মার্চে দেশের মাটিতে জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলো বাংলাদেশ। তাই দীর্ঘ বিরতির পর এই সিরিজ হবে বাংলাদেশের প্রথম আন্তর্জাতিক ম্যাচ।

রোববার দলের ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত বলেন, আমরা অনেক উচ্ছ্বসিত। দীর্ঘ বিরতির পর আমরা জাতীয় দল একত্রে ক্যাম্প করছি। এখানে আজ দারুণ অনুশীলন সেশন হলো। আমরা অনেক উপভোগ করেছি। যদিও আমরা সম্প্রতি টুর্নামেন্টে একত্রে ছিলাম। কিন্তু জাতীয় দলের ড্রেসিংরুমে একত্রে থাকার অনুভূতিটাই আলাদা।


তবে আসন্ন সিরিজটি বেশ ঝুঁকির মধ্যে থাকছে। কারণ দু’টি টেস্ট আইসিসি বিশ্বকাপ টেস্ট চ্যাম্পিয়নশীপের অর্ন্তভুক্ত। করোনা আতঙ্কে ও ব্যক্তিগত কারণে ওয়েস্ট ইন্ডিজ দলের সেরা ১২জন খেলোয়াড় এই সফরে আসেনি। তাই ওয়েস্ট ইন্ডিজ দল দুর্বল হয়ে যাওয়ায়, বাংলাদেশের জয়ের সুযোগ তৈরি হয়েছে।

আইসিসি বিশ্বকাপ টেস্ট চ্যাম্পিয়নশিপে এখনো পয়েন্টের দেখা পায়নি বাংলাদেশ। তাই প্রথমবারের মত পয়েন্ট সংগ্রহ করার ভালো সুযোগ থাকছে টাইগারদের।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজও ‘আইসিসি বিশ্বকাপ সুপার লিগের’ অংশ। সিরিজটির গুরুত্ব অনেক বেশি। কারণ ভারতে ২০২৩ বিশ্বকাপে সরাসরি খেলতে হলে ঝুলিতে পয়েন্ট সংগ্রহ করতে হবে। র‌্যাংকিংএর অষ্টমস্থানে থাকলেই পরের ওয়ানডে বিশ্বকাপে সরাসরি খেলতে পারবে বাংলাদেশ। নয়তো বাছাই পর্ব খেলতে হবে তাদের। তাই কাগজে-কলমে ওয়েস্ট ইন্ডিজ দল খর্বশক্তির দল হলেও, সিরিজের গুরুত্ব অনেক বেশি।

সিরিজে সুযোগ সর্ম্পকে অনেক বেশি আত্মবিশ্বাসী বাংলাদেশের খেলোয়াড়রা। তারা জানে সিরিজটি কিভাবে তাদের উপকার করতে পারে।

শান্ত বলেন, আমি মনে করি আমাদের প্রস্তুতি ভালো। যদিও আমরা এক বছর পর আন্তর্জাতিক ক্রিকেট খেলতে যাচ্ছি।এর মধ্যে আমরা বিসিবি প্রেসিডেন্টস কাপ ও বঙ্গবন্ধু টি-২০ কাপ খেলেছি। তাই আমাদের প্রস্তুতি ভালো হয়েছে এবং আমরা এটি নিয়ে আমাদের মধ্যে আলোচনা করেছি।

তিনি আরো বলেন, আমরা নিজেদের মধ্যেই দু’টি প্রস্তুতিমূলক ম্যাচ খেলবো। যদি আমরা ঐ দু’টি ম্যাচে ভালো খেলতে পারি তবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আমাদের কোন সমস্যা হবে না মনে করি।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

অলিম্পিকে নতুন এক রেকর্ড গড়তে যাচ্ছেন ১১৮ বছর বয়সী এই নারী

Mohammad Al Amin

কাল বরুশিয়া ডর্টমুন্ডের মুখোমুখি হবে বায়ার্ন মিউনিখ

Mohammad Al Amin

শেহবাগের তাণ্ডবে উড়ে গেল বাংলাদেশ দল

Saiful Islam

সাকিব না থাকায় নিউজিল্যান্ডে তামিমের কাজ কঠিন হবে : মাশরাফি

Shamim Reza

রাতে আজকের খেলা

Mohammad Al Amin

ফেঁসে যাচ্ছেন নাসিরের স্ত্রী তামিমা!

Saiful Islam