Views: 175

খেলাধুলা

আন্তর্জাতিক ক্রিকেট খেলার সর্বনিম্ন বয়স বেঁধে দিলো আইসিসি


স্পোর্টস ডেস্ক: আন্তর্জাতিক ক্রিকেট খেলতে গেলে ক্রিকেটারের সর্বনিম্ন বয়স বেঁধে দিলো আইসিসি। এখন থেকে দেশের হয়ে নামতে গেলে সর্বনিম্ন ১৫ বছর বয়স হতে হবে খেলোয়াড়ের। যদি কোনো দেশ ১৫ বছরের কম বয়সি কাউকে খেলাতে চায় তা হলে আইসিসির কাছ থেকে আগে থেকে অনুমতি নিতে হবে।


আইসিসির তরফ থেকে জানানো হয়, আন্তর্জাতিক ক্রিকেটের সব বিভাগেই সর্বনিম্ন বয়স আনা হলো। এর ফলে ছেলেদের ক্রিকেটের সঙ্গে মেয়েদের ক্রিকেট এবং অনূর্ধ্ব-১৯ ক্রিকেটেও খেলতে হলে ক্রিকেটারের বয়স হতে হবে ১৫ বছর। তার চেয়ে ছোট বয়সের কাউকে খেলাতে হলে আইসিসিকে জানাতে হবে।

সেই খেলোয়াড়ের অভিজ্ঞতা, মানসিক অবস্থা দেখে তবেই সিদ্ধান্ত নেবে আইসিসি।

ভারতের হয়ে সবচেয়ে কম বয়সে আন্তর্জাতিক ক্রিকেট খেলেছিলেন কিংবদন্তি শচিন টেন্ডুলকার। মাত্র ১৬ বছর ২০৫ দিন বয়সে টেস্ট খেলেছিলেন তিনি। যদিও বিশ্ব ক্রিকেটে হাসান রাজা সবচেয়ে কম বয়সে ক্রিকেট খেলেছিলেন। তিনি মাত্র ১৪ বছর ২২৭ দিনের মাথায় নেমে পড়েছিলেন ব্যাট হাতে। যদিও মাত্র ৭টা টেস্ট এবং ১৬টি একদিনের ম্যাচ খেলেছিলেন তার ক্রিকেট ক্যারিয়ারে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

ম্যারাডোনার চিকিৎসায় অবহেলার অভিযোগ, ক্লিনিকে পুলিশের তল্লাশী

Saiful Islam

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ইংল্যান্ডের টি-টোয়েন্টি সিরিজ জয়

Mohammad Al Amin

ম্যারাডোনা-মেসি একসঙ্গে খেললে ৪ বিশ্বকাপ জিতত আর্জেন্টিনা!

Saiful Islam

ওসাসুনার বিপক্ষে বড় জয়ের দেখা পেল বার্সেলোনা

Mohammad Al Amin

গ্যালারিতে অজি তরুণীকে বিয়ের প্রস্তাব, ভাইরাল ভিডিও

Saiful Islam

ম্যারাডোনার জার্সি পরে গোল উৎসর্গ মেসির

Saiful Islam