Views: 95

আন্তর্জাতিক

আফগানিস্তানে ৩ নারী টিকাকর্মীকে গুলি করে হত্যা


আন্তর্জাতিক ডেস্ক: আফগানিস্তানের তিন নারী স্বাস্থ্যকর্মীকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। বার্তা সংস্থা রয়টার্স জানায়, মঙ্গলবার (৩০ মার্চ) পূর্বাঞ্চলীয় শহর জালালাবাদে এই ঘটনা ঘটে। এছাড়া আফগান স্বাস্থ্য বিভাগের প্রাদেশিক সদর দফতরে একই দিন বিস্ফোরণ ঘটানো হয়েছে। তবে এ ঘটনায় এখন পর্যন্ত কোনো হতাহত হওয়ার খবর পাওয়া যায়নি।

আফগানিস্তানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের টিকাদান কর্মসূচির প্রধান গোলাম দস্তগীর নাজারি জানান, মঙ্গলবার সকালে দেশটির নানগারহার প্রদেশের স্বাস্থ্য বিভাগের সদর দফতরের গেটে বিস্ফোরণ ঘটে।


প্রায় একই সময় অজ্ঞাত বন্দুকধারীরা জালালাবাদের দুটি পৃথক স্থানে গুলি করে তিন নারী টিকাকর্মীকে হত্যা করে। তাদের ভেতর একজন ছিলেন পোলিও টিকাদান কর্মসূচির সুপারভাইজার এবং বাকি দুজন স্বেচ্ছাসেবী।

এসব হামলার পেছনে কারা জড়িত তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। এদিকে তালেবানদের মুখপাত্র তাৎক্ষণিকভাবে এ বিষয়ে কোনও মন্তব্য করতে রাজি হননি।

গত বছর আরব আমিরাতের দোহায় আফগান সরকার ও তালেবানের মধ্যে শান্তি আলোচনা শুরুর পর থেকেই দেশটির বিভিন্ন এলাকায় হামলার ঘটনা বেড়েছে। অনেক ক্ষেত্রেই কর্মজীবী নারীদের পাশাপাশি সরকারি কর্মকর্তা, গণমাধ্যমকর্মী ও সুশীল সমাজের সদস্যদের হত্যার ঘটনা বেড়েছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

পড়াশোনার খরচ চালাতে দেহ ব্যবসায় ঝুঁকছেন শিক্ষার্থীরা!

Saiful Islam

সুয়েজ খাল: ১০০ কোটি ডলার ক্ষতিপূরণ না দিলে যেতে পারবে না সেই জাহাজ

Mohammad Al Amin

কারাগারে নাভালনিকে জোরপূর্বক খাওয়ানোর হুমকি

Shamim Reza

ফেলে দেয়া মাস্ক দিয়ে তৈরি হচ্ছে তোষক!

Saiful Islam

যুক্তরাষ্ট্রে ফের কৃষ্ণাঙ্গ হত্যা, কারফিউ জারি

Saiful Islam

সু চির বিরুদ্ধে নতুন অভিযোগ এনেছে সামরিক জান্তা

Mohammad Al Amin