Views: 222

আইন-আদালত জাতীয় স্লাইডার

আবরারের মৃত্যু : প্রথম আলোর সম্পাদকসহ ৯ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন


জুমবাংলা ডেস্ক: কিশোর আলোর অনুষ্ঠানে ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের নবম শ্রেণির ছাত্র নাইমুল আবরারের (১৫) মৃত্যুর ঘটনায় করা মামলায় প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানসহ ৯ জনের বিরুদ্ধে বৃহস্পতিবার অভিযোগ গঠন করেছে আদালত। মামলা থেকে কিশোর আলোর সম্পাদক আনিসুল হককে অব্যাহতি দেয়া হয়েছে। খবর ইউএনবি’র।

ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক কে এম ইমরুল কায়েশ আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। অভিযোগ গঠনের ফলে মামলার আনুষ্ঠানিক বিচার শুরু হয়েছে।


এর আগে গত ২৭ অক্টোবর মামলার অভিযোগ গঠনের আদেশের জন্য দিন ধার্য ছিল। কিন্তু অভিযোগ গঠনের আদেশ প্রস্তুত না হওয়ায় ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক কে এম ইমরুল কায়েশ নতুন এ দিন ধার্য করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন আসামিপক্ষের আইনজীবী প্রশান্ত কুমার কর্মকার।

২০১৯ সালের ১ নভেম্বর মোহাম্মদপুরে ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ ক্যাম্পাসে এক অনুষ্ঠানে বিদ্যুৎস্পৃষ্ট হয় আবরার। মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

ওই অনুষ্ঠানের আয়োজক ছিল প্রথম আলোর কিশোর সাময়িকী কিশোর আলো। প্রথম আলো সম্পাদক মতিউর রহমান কিশোর আলোরও প্রকাশক আর কিশোর আলোর সম্পাদক হলেন আনিসুল হক।

এ ঘটনায় গত বছরের ৬ নভেম্বর আবরারের বাবা মো. মুজিবুর রহমান প্রথম আলো সম্পাদকসহ অজ্ঞাত কয়েকজনের বিরুদ্ধে আদালতে মামলা করেন। গত ১৬ জানুয়ারি ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে প্রথম আলো সম্পাদকসহ ১০ জনকে অভিযুক্ত করে প্রতিবেদন জমা দেয় পুলিশ।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

জোড়া খুন : সাবেক এমপিপুত্র রনির জামিন আবেদন খারিজ

Shamim Reza

বর্তমানে দেশে কাজের ও খাবারের অভাব নেই: প্রধানমন্ত্রী

rony

অবশেষে ভাইরাল হওয়া সেই বক্তব্য নিয়ে যা বললেন ওবায়দুল কাদেরের ছোট ভাই

rony

জোড়া খুনের মামলায় যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত রনিকে জামিন দেননি হাইকোর্ট

rony

পিলখানা হত্যাকাণ্ড : ৫৫ হাজার পৃষ্ঠায় ৯ ফাঁসির আসামির আপিল

Shamim Reza

এসএসসি পাসে পুলিশে নিয়োগ

rony