Coronavirus (করোনাভাইরাস) জাতীয়

আবারও প্লাজমা নিলেন ডা. জাফরুল্লাহ, ভালো আছেন

জুমবাংলা ডেস্ক : করোনাভাইরাসে (কভিড-১৯) আক্রান্ত গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে এবং তিনি ভালো আছেন। শুক্রবার রাতে তাকে তৃতীয়বারের মতো প্লাজমা থেরাপি দেওয়া হয়েছে। একইসঙ্গে তার কিডনি ডায়ালাইসিসও ভালোভাবে সম্পন্ন হয়েছে। ফলে তার শারীরিক অবস্থার আর অবনতি হয়নি। ভেন্টিলেটর আর লাগছে না। তবে এখনও অক্সিজেন সাপোর্টে রাখা হয়েছে তাকে।

গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মহিবুল্লাহ খন্দকার সমকালকে বিষয়টি নিশ্চিত করেন।


তিনি বলেন, উনার জ্ঞান আছে, স্বাভাবিকভাবেই কথা বলছেন ও খাবার খাচ্ছেন। আজ সকালে উঠে নাশতা করেছেন। ডা. জাফরুল্লাহ চৌধুরীর মূল সমস্যা তার ফুসফুসের অবস্থা ভালো না। সে জন্য তাকে অ্যান্টিবায়োটিকসহ ওষুধ দেওয়া হচ্ছে। দুই থেকে তিন দিন তাকে পর্যবেক্ষণে রাখা হবে। এই সময়টা তার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। সব মিলিয়ে আমরা আশাবাদী। সবাই ডা. জাফরুল্লাহ চৌধুরীর জন্য দোয়া করবেন।

তিনি বলেন, ডা. জাফরুল্লাহ চৌধুরীর স্ত্রী-সন্তানের অবস্থাও ভালো। তারা বাসায় থেকেই চিকিৎসা নিচ্ছেন। আর ডা. জাফরুল্লাহ রয়েছেন গণস্বাস্থ্য নগর হাসপাতালে।

গত ২৩ মে গণস্বাস্থ্য নগর হাসপাতালের ল্যাবে প্রতিষ্ঠানটির উদ্ভাবিত কিট দিয়ে নমুনা পরীক্ষার করে ডা. জাফরুল্লাহ চৌধুরীর করোনা পজিটিভ আসে। এরপর ২৬ মে তার কিডনির ডায়ালাইসিস করা হয় এবং ওইদিনই করোনা চিকিৎসার জন্য তাকে প্লাজমা থেরাপি দেওয়া হয়।

ডা. জাফরুল্লাহ চৌধুরীর করোনা শনাক্তের পর তার স্ত্রী শিরিন পারভিন হক এবং ছেলে বারিশ হাসান চৌধুরীর নমুনা পরীক্ষা করা হলে দু’জনের দেহেও করোনার সংক্রমণ ধরা পড়ে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

মালদ্বীপ থেকে দেশে ফিরলেন ১৫৭ জন

Saiful Islam

আজ বিশ্ব জনসংখ্যা দিবস

Saiful Islam

বাড়িওয়ালা কেড়েছিল ফার্নিচার, বুড়িগঙ্গা কাড়ল মা-বাবা ও ভাইকে

Shamim Reza

করোনার টিকার জন্য যে কারণে কাঁকড়ার নীল রক্ত দরকার

Shamim Reza

যে ওষুধে করোনায় সুস্থের হার বাড়ছে বাংলাদেশে

Shamim Reza

হোম কোয়ারেন্টিনে বিষপান, নারী পুলিশ সদস্যের মৃত্যু

Shamim Reza