Views: 126

ক্রিকেট (Cricket) খেলাধুলা

আবারও বোলিং করার অনুমতি পেলেন ধনঞ্জয়া


স্পোর্টস ডেস্ক: এক বছর পর আবারও বোলিং করার অনুমতি পেলেন শ্রীলঙ্কান স্পিনার আকিলা ধনঞ্জয়া। এক বিবৃতিতে শুক্রবার (৮ জানুয়ারি) এই বিষয়টি নিশ্চিত করেছে আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা (আইসিসি)।

মূলত বোলিংয়ে কিছু পরিবর্তন আনার পর ধনঞ্জয়ার বোলিং অ্যাকশন বৈধ ঘোষণা করেছে আইসিসি।

২০১৯ সালের আগস্টে শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ডের মধ্যকার টেস্ট সিরিজ চলাকালীন ধনঞ্জয়ার বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন ওঠে। এরপর ভারতের চেন্নাইয়ে তার বোলিং অ্যাকশন পরীক্ষা করা হয়। সেই পরীক্ষায় তার বোলিংয়ের ত্রুটি পাওয়া যায়। যার প্রেক্ষিতে এক বছরের জন্য তার বোলিংয়ের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়।


এর আগে ২০১৮ সালের ডিসেম্বরেও একবার নিষিদ্ধ হয়েছিলেন ধনঞ্জয়া। সেই নিষেধাজ্ঞা অবশ্য অল্প সময় স্থায়ী হয়েছিল। সেবার ইংল্যান্ডের বিপক্ষে তার বোলিং নিয়ে প্রশ্ন উঠেছিল। তখন বায়োম্যাকানিক্যাল পরীক্ষায় পাস করতে না পেরে সাময়িকভাবে নিষিদ্ধ হন তিনি।

তবে ২০১৯ সালের জানুয়ারিতে বোলিং অ্যাকশন শোধরে ফিরে আসেন তিনি।

অবশ্য হিসাব অনুযায়ী ২০২০ সালের ২৯ আগস্টেই নিষেধাজ্ঞা থেকে মুক্তি মিলেছিল ধনঞ্জয়ার। এরপর শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) আইসিসির কাছে তার পরিবর্তিত বোলিং অ্যাকশনের কিছু ভিডিও ফুটেজ পাঠিয়েছিল। বিশেষজ্ঞদের একটি প্যানেল সেগুলো যাচাই করে বৈধতা দেওয়ার সিদ্ধান্ত জানিয়েছে।

প্রসঙ্গত, শ্রীলঙ্কার জার্সিতে এখন পর্যন্ত ৬ টেস্ট, ৩৬ ওয়ানডে এবং ২২ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ২৭ বছর বয়সী ধনঞ্জয়া। তিন ফরম্যাটে তার উইকেটসংখ্যা যথাক্রমে ৩৩, ৫১ এবং ২২টি।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

বিশ্বসেরা তিন পেসারের একজন হতে পারেন মোস্তাফিজ

Saiful Islam

ইংল্যান্ড দলের ব্যাটিং কোচ হিসেবে নিযুক্ত হলেন ট্রেসকোথিক

Mohammad Al Amin

অলিম্পিকে যাওয়ার জন্য করোনার ভ্যাকসিন নিতে রাজি নন ব্লেক!

Mohammad Al Amin

বার্সেলোনার সাবেক সভাপতি গ্রেফতার

Saiful Islam

রাতে আজকের খেলা

Mohammad Al Amin

সেরা দশে রোহিত শর্মা

azad