Views: 275

Coronavirus (করোনাভাইরাস) জাতীয়

আমরা করোনাভাইরাস নিয়ন্ত্রণে রাখতে সক্ষম হয়েছি: তথ্যমন্ত্রী

জুমবাংলা ডেস্ক : দেশে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকার সময়মতো ব্যবস্থা গ্রহণ করেছে দাবি করে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, পুরো ইউরোপে ছড়িয়ে পড়েছে। কিন্তু বাংলাদেশ সরকার তা নিয়ন্ত্রণে রাখতে সক্ষম হয়েছে।

আজ বুধবার দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে নারী সাংবাদিক কেন্দ্রের ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, ‘পৃথিবীর ১৬৭টি দেশ করোনোভাইরাসে আক্রান্ত। পৃথিবীর মানুষ প্রচণ্ডভাবে আতঙ্কিত। আমাদের দেশে সরকার সঠিক ব্যবস্থা সময়মতো গ্রহণ করেছে বিধায় আমাদের দেশে মাত্র ১০ জনের মধ্যে এই সংক্রমণ দেখা দিয়েছে। এবং এই ১০ জনে বেশির ভাগই এসেছে বিদেশ থেকে বা তাদের পরিবারের সদস্য, যাদের সংস্পর্শে ছিল। সরকার ব্যবস্থা গ্রহণ করেছে, আমরা আজকে এটিকে নিয়ন্ত্রণে রাখতে সক্ষম হয়েছি।’

তথ্যমন্ত্রী বলেন, ‘আমাদের দেশে সামর্থ্য কম। ইউরোপের দেশগুলো যাদের অর্থনৈতিক সামর্থ্য, যাদের মেডিকেল সায়েন্স আমাদের থেকে অনেক ভালো। তারাও কিন্তু এটিকে নিয়ন্ত্রণ করতে পারে নাই।’ ইতালি, যুক্তরাষ্ট্র, ফ্রান্সের উদাহরণ দিয়ে তিনি বলেন, ‘ইউরোপজুড়ে আজ এটি ছড়িয়ে পড়েছে। অথচ আমাদের দেশে সেটি আমরা নিয়ন্ত্রণে রাখতে সক্ষম হয়েছি।’

নারী সাংবাদিক কেন্দ্রের যুগ্ম সাধারণ সম্পাদক মুনিমা সুলতানার সঞ্চালনায় সভায় আরও বক্তব্য দেন বিএনএর সম্পাদক মিজানুর রহমান, নারী সাংবাদিক কেন্দ্রের শাহনাজ পারভীন, প্রচার সম্পাদক মুশফিকা নাজনীন প্রমুখ।

Share:



আরও পড়ুন

মুফতি আমির হামজাসহ দুই বক্তাকে খুঁজছে পুলিশ

Saiful Islam

ঈদ ফিরতি যাত্রা নিয়ে শঙ্কা, নিয়ন্ত্রণের সুপারিশ

Saiful Islam

মিতু হত্যাকাণ্ড: বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য

Saiful Islam

অবৈধ পথে ভারত থেকে দেশে ২৭ জন, ৩ জনের করোনা

Saiful Islam

ঈদের দিনে সড়কে ঝড়লো ১০ প্রাণ

Saiful Islam

ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘তওকতে’

Saiful Islam