Views: 97

জাতীয়

আমরা বেপরোয়া হয়ে চলছি, বেশি কনফিডেন্ট হয়ে গেছি: স্বাস্থ্যমন্ত্রী


জুমবাংলা ডেস্ক: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনাভাইরাস সংক্রমণ ও মৃত্যুর হার বাড়ছে। এর কারণ হলো বেপরোয়া হয়ে চলছি, আমরা বেশি কনফিডেন্ট হয়ে গেছি। কয়েকদিন আগে কক্সবাজারে লাখ লাখ লোক দেখেছি। এভাবেই করোনাভাইরাস সংক্রমণের হার বেড়ে যায়।

রবিবার (২৯ নভেম্বর) বিকেলে হোটেল ইন্টারকন্টিনেন্টালে আয়োজিত ‘করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলা ও ভ্যাকসিন বিষয়ক’ এক আলোচনা সভায় তিনি একথা বলেন। এ সভার আয়োজন করে বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ অ্যাসোসিয়েশন (বিপিএমসিএ)।


মন্ত্রী বলেন, আমরা বেশি আত্মবিশ্বাসী হয়ে গেছি। আমাদের শীতকালে অনেক অনুষ্ঠান হয়। আপনারা জানেন, মানুষ পিকনিকে যায়, সমুদ্রের পাড়ে যায়। কিছুদিন আগে দেখছেন, কক্সবাজারে সমুদ্রের পাড়ে লাখ মানুষ ঘোরাফেরা করছে- সেখানেই সংক্রমিত হচ্ছে।

করোনার ভ্যাকসিনের বিষয়ে জাহিদ মালেক বলেন, সরকার ভ্যাকসিনের ব্যবস্থা করছে। আপনারা জানেন, এখনও কোনো কোনো ভ্যাকসিন বাজারে সেভাবে আসেনি। বিশ্ব স্বাস্থ্য সংস্থার ক্লিয়ারেন্স যখন পাব তখন আমাদের দেশেও প্রথম ধাপেই ভ্যাকসিন পেয়ে যাবে।

বিপিএমসিএ’র সভাপতি এম এ মুবিন খানের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আলী নূর, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক এ বি এম খুরশীদ আলম, বিপিএমসিএ’র সাধারণ সম্পাদক ড. আনোয়ার হোসেন খান এবং উপদেষ্টা ডা. মোয়াজ্জেম হোসেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

কাশিমপুর কারাগারে বন্দীর নারীসঙ্গ: ডেপুটি জেলারসহ ৩ কর্মকর্তা প্রত্যাহার

Saiful Islam

শাজাহান খানের নেতৃত্বে নতুন শ্রমিক সংগঠন

Saiful Islam

রাত পোহালে আশ্রয়ের ঠিকানা পাবে ৭০ হাজার পরিবার

Saiful Islam

ভেঙে ফেলা হবে আমিনবাজার, সালেহপুর ও নয়ারহাট ব্রিজ

Saiful Islam

প্রায় ২ লাখ ইউএস ডলারসহ চার হুন্ডি ব্যবসায়ী আটক

Saiful Islam

ঘন কুয়াশায় পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি চলাচল বন্ধ

Saiful Islam