‘আমাদের অনেক ক্ষমতা, দিন শেষে মানুষের কোনো ক্ষমতাই নেই’

বিনোদন ডেস্ক : ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা আফরান নিশো। সিনেমায় নাম লেখাতে যাচ্ছেন এমন গুঞ্জন মিডিয়াপাড়ায় গেল কয়েক বছর ধরে। সিনেমার জন্য বেশ প্রস্তুতিও নিচ্ছিলেন। এসব নিয়ে কথা বলেছেন তিনি

শ্যুটিং…

গত ১ জুন থেকে ছোট পর্দার শ্যুটিংয়ের অনুমতি মিললেও আমি এখনো কাজে ফিরিনি। শ্যুটিংয়ে ফেরার কোনো সিদ্ধান্ত নিইনি। বাবা, মা, ভাই-বোন, স্ত্রী-সন্তান কেউই এখন শ্যুটিংয়ে যাওয়ার পক্ষে নয়। ভাইরাসটির সংক্রমণ আরও বেড়েছে। বাসা থেকে বেরই হতে দিচ্ছে না তারা। অল্প কিছু শিল্পী পুবাইলকেন্দ্রিক ছোট আয়োজন নিয়ে কিছু কাজ শুরু করেছেন। ঢাকার মধ্যে কাজ হচ্ছে না। আমি সব খবরাখবর রাখছি। শুনতে পাচ্ছি, খুব যে ভালো কাজ হচ্ছে বলা যাবে না। কারণ, মাথায় চাপ নিয়ে ভালো কাজ সম্ভব নয়।

ঈদের নাটকে…

এই পরিস্থিতিতে মনে হয় ঈদের নাটকে কাজ নাও করা হতে পারে। অনেক শিল্পীই কাজ করছেন না। অনেকের সঙ্গে কথা হয়েছে আমার। এখনো বোঝার চেষ্টা করছি। কমসংখ্যক মানুষ নিয়ে গল্প লিখে ঢাকার বাইরে গিয়ে নিরিবিলি কয়েকটি কাজের পরিকল্পনা ছিল। কিন্তু বাসা থেকে কোনোভাবেই সমর্থন পাচ্ছি না।

ঘরবন্দি জীবন…

প্রায় চার মাস ঘরে বসে আছি। কোথাও বের হইনি। আগে প্রতিদিনই পাগলের মতো শ্যুটিং করতাম। কাজের মধ্যে ছিলাম। তাই টানা কাজের মধ্যে এই ভাইরাসের কারণে যখন কাজ বন্ধ হলো তখন প্রথম মাস, দ্বিতীয় মাস বিরক্ত লাগেনি। কিন্তু এখন বেশ বিরক্ত লাগছে। মনে হচ্ছে সবকিছু ভুলে যাচ্ছি। কয়েক দিন আগে আমার আগের করা কাজের কথা মনে করছিলাম, খেয়াল করলাম সব কাজের কথা মনে পড়ছে না। নতুন জীবনে আমার মনে হচ্ছে, আমাদের অনেক ক্ষমতা, অনেক বাড়াবাড়ি আছে কিন্তু দিন শেষে মানুষের কোনো ক্ষমতাই নেই। এই বোধটা আমার মধ্যে তৈরি হয়েছে। এমন একটি পরিস্থিতি সৃষ্টিকর্তা আমাদের দিয়েছেন, যাতে মানুষের কিছুই করার নেই। আমার মনে হয় জীবদ্দশায় আমাদের পূর্বপুরুষেরা এমন পরিস্থিতির মুখোমুখি হননি।

সিনেমা…

সিনেমার অবস্থা তো এখন নাটকের চেয়েও খারাপ। সামনে সিনেমার ব্যবসা আরও খারাপ হবে বলে আমার মনে হয়। এখন আপাতত সিনেমা নিয়ে আর ভাবছি না।


জুমবাংলানিউজ/এসএস

Add Comment