Views: 68

ফেসবুক

‘আমার ঘরে ১ কেজি চাল থাকলেও আপনাদের নিয়ে খাবো’


ফাইল ছবি
জুমবাংলা ডেস্ক : করোনার এ মহামারিতে চুনারঘাটের নিজ গ্রামের মানুষদের খাদ্যের আশ্বাস দিলেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। বুধবার ফেসবুক লাইভে এসে তিনি গ্রামের প্রতিবেশীদের উদ্দেশে বলেন, এই ক্রান্তিকালে আমার ঘরে চাল থাকলে আপনারা খাবেন। আমার এককেজি চাল থাকলেও আপনাদের নিয়ে খাবো।

এসময় তিনি সবাইকে নিজ ঘরে অবস্থান করার কথা বলেন। তিনি বলেন, প্রথমেই বলে নিচ্ছি এত মানুষ নিয়ে করোনার এই সময়ে আমি কথা বলি নাই। আজ এত মানুষের সামনে আসছি একটাই কথা নিয়ে, পৃথিবীর অবস্থা ভালো নেই। আমাদের দেশের অবস্থা খারাপের দিকে। আপনারা কম বুঝেন তাই বলা। যার যার ঘরে থাকুন। এ রোগ ধরলে মৃত্যু হওয়ার সম্ভাবনা বেশি।

পৃথিবীর অন্যান্য দেশের উদাহরণ দিয়ে সুমন বলেন, আমার পরিবার বিদেশ থাকে আপনারা জানেন, তারাও আতঙ্কিত সঙ্গে আমিও। পৃথিবীতে হাজার হাজার মানুষ মরে শেষ হয়ে যাচ্ছে। এমনকি লন্ডনের প্রেসিডেন্টও করোনায় আক্রান্ত। এ রোগ ধনী গরিব মানে না।


প্রতিবেশীদের সচেতন হতে নির্দেশ দিয়ে সুমন বলেন, একবার যদি এ গ্রামে এ রোগ হানা দেয় প্রশাসন থেকে লকডাউন (ঘরবন্দী) করে দিবে। ঘর থেকে এক পা-ও ফেলতে পারবেন না। আর করোনায় মরলে তো লাশটাও ছুঁয়ে দেখতে পারবেন না। সরকারিভাবে দাফন হবে। তাই আপনাদের বলি সামাজিক দূরত্ব বজায় রাখেন। কমপক্ষে একজনের সাথে আরেকজন তিন ফুট দূরত্ব বজায় রাখবেন। পরিষ্কার থাকবেন।

ত্রাণের আশ্বাস দিয়ে ব্যারিস্টার সুমন বলেন, অচিরেই দেশে খাদ্যের সংকট দেখা দিবে। কারণ মানুষের পকেটে তো টাকা নাই। বাইরের দেশেরও একই অবস্থা। তবে আমার কাছে যথেষ্ট ত্রাণ আছে। আপনারা সচেতন থেকে নিজ নিজ ঘরে থাকেন। আমি যথাসম্ভব খাবার পৌঁছে দেবো। সারা চুনারঘাট পারবো কিনা জানি না তোমাদের বলছি ঘরে ঢুকে যাও। আমি খাদ্য দেবো।

উল্লেখ্য, দেশে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৩ জনের মৃত্যু হয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৫৪ জন। এ নিয়ে করোনায় মোট ২০ জনের মৃত্যু ও ২১৮ জন আক্রান্ত হলেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

সৈয়দ আশরাফের জন্য কোথাও কিছু ছিলো না!

Shamim Reza

মৃত্যুর ভয়ে তসলিমা নাসরিন!

Saiful Islam