Views: 104

ট্র্যাভেল

আমিরাতে ভ্রমণ ভিসায় সুখবর


ট্রাভেল ডেস্ক : সংযুক্ত আরব আমিরাতে ভ্রমণ ভিসায় আসা যাত্রীদের দূতাবাস বা কনস্যুলেটের সত্যায়ন কিংবা সুপারিশ প্রয়োজন হবে না।

রবিবার (১৭ জানুয়ারি) থেকে শুরু হতে যাচ্ছে নতুন এ কার্যক্রম। বাংলাদেশ দূতাবাস আবুধাবির পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ভ্রমণ ভিসায় আসা ব্যক্তিদের কাজের সুযোগ তৈরি হওয়ায় সংযুক্ত আরব আমিরাতে অবস্থানরত অসংখ্য প্রবাসী ব্যবসায়ীরা তাদের আত্মীয়-স্বজন বা নিকটজনদের ভিজিট ভিসায় এসে রেসিডেন্স ভিসা করে প্রতিষ্ঠানের জনবল সঙ্কট নিরসনের চেষ্টা চালিয়ে আসছিলেন।


কিন্তু বাংলাদেশের বিমানবন্দরগুলোতে ভ্রমণ ভিসাধারীদের বাধা দেয়ায় প্রতিবাদে মুখর হয়ে উঠে প্রবাসী ব্যবসায়ীদের সংগঠনগুলো। পরে ভিজিট ভিসাধারীদের দূতাবাসের সত্যায়ন বা সুপারিশের শর্ত জুড়ে দেওয়া হয়।

দীর্ঘ দিন পর সেই শর্ত প্রত্যাহার করে নিয়েছে বাংলাদেশ দূতাবাস। ফলে ভিজিট ভিসায় আমিরাতে যাওয়ার পর রেসিডেন্স ভিসায় কাজের সুযোগ পাবেন অনেক বাংলাদেশি।

দূতাবাস থেকে সত্যায়ন বা সুপারিশ বন্ধ করে দেয়া হলেও বাংলাদেশের ইমিগ্রেশনে ফের বৈরী আচরণের শিকার হওয়ার আশঙ্কার কথা জানিয়েছেন প্রবাসীরা।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

বিমানে যুক্ত হচ্ছে ‘শ্বেতবলাকা’

mdhmajor

৬ দিনের সফরে শ্রীলংকা গেলেন বিমান বাহিনী প্রধান

mdhmajor

২৬ মার্চ থেকে ঢাকা-জলপাইগুড়ি রুটে চলবে যাত্রীবাহী ট্রেন

mdhmajor

চালু হচ্ছে ঢাকা-শিলিগুড়ি রেলপথ, নতুন সংযোগে ভারতীয়দের কী লাভ

mdhmajor