Views: 105

আন্তর্জাতিক জাতীয় প্রবাসী খবর

আম্মানস্থ বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস’ পালিত

জুমবাংলা ডেস্ক: জর্ডানের আম্মানস্থ বাংলাদেশ দূতাবাস আজ (২৫ মার্চ) যথাযোগ্য মর্যাদার সাথে গণহত্যা দিবস পালন করেছে।

জর্ডান সরকারের চলমান লকডাউন ও সামাজিক দূরত্ব ব্যবস্থার কারণে দূতাবাসকে এই অনুষ্ঠানটি খুব সীমিত পর্যায়ে আয়োজন করতে হয়েছিল।

আম্মানে বসবারত বাংলাদেশ কমিউনিটির সদস্যগণ গণহত্যা দিবস স্মরণে দূতাবাসের আয়োজিত সকল অনুষ্ঠানে কর্মকর্তা ও কর্মচারীদের সাথে যোগ দিয়েছিলেন।

অনুষ্ঠানটি শুরু হয় পবিত্র কোরআন শরীফ থেকে আয়াত পাঠের মাধ্যমে। তারপর, ২৫ শে মার্চ ও স্বাধীনতা যুদ্ধের শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

এই উপলক্ষ্যে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর প্রদত্ত বাণী পাঠ করা হয় এবং বাংলাদেশে মুক্তিযুদ্ধের শহীদদের জন্য বিশেষ মোনাজাত করা হয়। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে রাষ্ট্রদূত নাহিদা সোবহানের বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানটি শেষ হয়।

রাষ্ট্রদূত তাঁর বক্তব্যে ২৫ শে মার্চ রাতে তৎকালীন পূর্ব পাকিস্তানের নিরস্ত্র বেসামরিক নাগরিকদের উপর পাকিস্তানী সামরিক বাহিনী দ্বারা সংঘঠিত গণহত্যা ও জঘন্য কর্মকান্ডের তীব্র নিন্দা জানান।

তিনি সমস্ত বীর মুক্তিযোদ্ধা এবং যুদ্ধাপরাধের শিকার হওয়া দুই লক্ষ নারী ও মেয়েদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন।

নাহিদা সোবহান আন্তর্জাতিক সম্প্রদায় কর্তৃক ১৯৭১ সালে বাংলাদেশে সংঘটিত গণহত্যার স্বীকৃতি অর্জনে বর্তমান সরকারের উদ্যোগের কথাও তুলে ধরেন। গ

গণহত্যা দিবসের স্মরণে বাংলাদেশ কমিউনিটির জনগণ এবং দূতাবাসের কর্মকর্তা ও কর্মচারী কর্তৃক দূতাবাস প্রাঙ্গণে মোমবাতি জ্বালিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

পরিবহন মালিক-শ্রমিকদের দাবি মেনে নিয়েছে সরকার

Saiful Islam

এসএসসিতে দুবার ফেল করেও বিসিএস ক্যাডার তাইমুর

Saiful Islam

লন্ডনে তালা ভেঙে অর্থমন্ত্রী মুস্তফা কামালের জামাতার লাশ উদ্ধার

Saiful Islam

আবারও ঝড়ের সম্ভাবনা, যা জানাল আবহাওয়া অফিস

Saiful Islam

লকডাউন বাড়লে ফ্লাইটের ব্যাপারের যে সিদ্ধান্ত জানালো বেবিচক

Saiful Islam

রাশিয়ার ১৮ কূটনীতিককে বহিষ্কার চেক প্রজাতন্ত্রের

Mohammad Al Amin