Views: 79

অর্থনীতি-ব্যবসা

আরও কমল সোনার দাম

জুমবাংলা ডেস্ক : সোনার দাম প্রতিভরিতে ১৫১৭ টাকা কমিয়ে নতুন দাম বাজারে কার্যকর হবে বুধবার (০৩ মার্চ) থেকে। মঙ্গলবার (০২ মার্চ) রাতে সংবাদমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় বাংলাদেশ জুয়েলারি সমিতি (বাজুস)।

নতুন দাম অনুযায়ী, ১৫১৭ টাকা কমিয়ে ২২ ক্যারেট সোনার নতুন দাম নির্ধারণ করা হয়েছে ৭১ হাজার ১৫০ টাকা। যা বুধবার (০৩ মার্চ) থেকে কার্যকর হবে।

এছাড়া ২১ ক্যারেটের দাম পড়বে ৬৯ হাজার ৫০০ টাকা। আর ১৮ ক্যারেট সোনার প্রতি ভরির নতুন দাম ধরা হয়েছে ৬০ হাজার ৭৫০ টাকা। সনাতনী সোনার ভরি ৫০ হাজার ৪০০ টাকা। প্রতি ভরি সোনার মজুরি হিসেবে ক্রেতাকে দিতে হবে আরও ২ হাজার ৯০০ টাকা। সোনার দাম পরিবর্তন করা হলেও রুপা বিক্রি হবে আগের দামেই। রূপার ভরিতে মজুরি যোগ হবে ৩০০ টাকা।

এর আগে গত ১২ জানুয়ারি ২২ ক্যারেটের প্রতি ভরির দাম নির্ধারণ করা হয় ৭২ হাজার ৬৬৭ টাকা। ২১ ক্যারেটের প্রতি ভরির দাম ধরা হয় ৬৯ হাজার ৫১৭ টাকা। একইভাবে ১৮ ক্যারেটের প্রতি ভরির দাম ধরা হয় ৬০ হাজার ৭৬৯ টাকা। সনাতন পদ্ধতিতে সোনার প্রতি ভরির দাম ধরা হয় ৫০ হাজার ৪৪৭ টাকা।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

কৃষকদের জন্য সুখবর দিল বাংলাদেশ ব্যাংক

mdhmajor

দ. কোরিয়ায় ভিসা নিষেধাজ্ঞার চারদিন পর ঘুম ভাঙলো বোয়েসেলের!

mdhmajor

লকডাউনের মাঝে সরকারের উদ্দেশে যে বার্তা দোকান মালিক সমিতির সভাপতির (ভিডিও)

rony

ঈদ উপলক্ষে বাজারে স্মার্ট ফ্রিজ আনলো ওয়ালটন

mdhmajor

ব্যাংক কর্মীদের নতুন সুখবর দিয়ে প্রজ্ঞাপন

Shamim Reza

২৬ এপ্রিল থেকে দোকান-শপিংমল খুলছে! আসছে বড় সুসংবাদ

rony