in , ,

আরও ভাল ব্যবসায় ব্যুরো-বেটার বিজনেস ব্যুরো

আরও ভাল ব্যবসায় ব্যুরো বা বেটার বিজনেস ব্যুরো

ব্যবসা: অর্থশাস্ত্রের পরিভাষায় ব্যবসায় এক ধরনের সামাজিক কর্মকাণ্ড (বিজ্ঞান) যেখানে নির্দিষ্ট সৃষ্টিশীল ও উৎপাদনীয় লক্ষ্যকে সামনে রেখে বৈধভাবে সম্পদ উপার্জন বা লাভের উদ্দেশ্যে লোকজনকে সংগঠিত করা হয় ও তাদের উৎপাদনীয় কর্মকাণ্ড রক্ষণাবেক্ষণ করা হয়। ব্যক্তির মুনাফা পাওয়ার আশায় পণ্যদ্রব্য ও সেবাকর্ম উৎপাদনের মাধ্যমে উপযোগ সৃষ্টি এবং মানুষের বস্তুগত ও অবস্তুগত অভাব পূরণের লক্ষ্যে সেগুলো বণ্টন এবং এর সহায়ক সবরকম বৈধ, ঝুঁকিবহুল ও ধারাবাহিক কার্যকে ব্যবসা বলে।

আইনানুসারে, ব্যবসা বলতে সেই সংগঠনকে বুঝায়, যা অর্থের বিনিময়ে ভোক্তাকে পণ্য বা সেবা কিংবা, দুটো সুবিধাই প্রদান করে। পুঁজিবাদ অর্থনীতিতে ব্যবসায় লক্ষণীয়ভাবে বিদ্যমান এবং গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। এখানে প্রায়, সব ব্যবসায় প্রতিষ্ঠান ব্যক্তিমালিকানায় পরিচালিত হয়, যা গঠন করা হয় মূলত মুনাফা অর্জন করে মালিকের পুঁজি বৃদ্ধির জন্যে। ব্যবসায় মুনাফার জন্য ব্যক্তি মালিকানার ব্যবসায় প্রতিষ্ঠান গুলোর মালিক বা পরিচালকবৃন্দের মূল উদ্দেশ্যের মধ্যে একটি হলো, ঝুঁকি গ্রহণ ও কার্যের বিপরীতে বিনিয়োগকৃত পুঁজি ফেরত পাওয়া। মুনাফাবিহীন বা রাষ্ট্র মালিকানার অধীনেও ব্যবসায় করা যায়।

“ব্যবসায়” শব্দের আক্ষরিক অর্থ হচ্ছে “ব্যস্ত থাকা” অর্থাৎ হয় ব্যক্তিগতভাবে অথবা সমষ্টিগত ভাবে বাণিজ্যিক ভাবে, সমর্থনযোগ্য ও লাভজনক কাজে ব্যস্ত থাকা। সুবিধামত “ব্যবসায়” শব্দটির কমপক্ষে তিনটি ব্যবহার রয়েছে –

  • একটি নির্দিষ্ট কোম্পানি বা প্রতিষ্ঠানকে বুঝাতে একক ভাবে ব্যবহার হয়।
  • একটি নির্দিষ্ট পণ্য বা সেবার বাজার ক্ষেত্র বুঝাতে সাধারনত ব্যবহার হয়; যেমন – ফুলের ব্যবসায়
  • মিশ্র অর্থে, বা বৃহৎ অর্থে পণ্য ও সেবার সরবরাহ করার জন্যে সকলপ্রকার কার্য সম্পাদন করে এমন দল বা গোষ্ঠীকে বুঝায়।

রিয়েল এস্টেট বিনিয়োগ

আরও ‘ ভাল ব্যবসা ব্যুরো বা বেটার বিজনেস ব্যুরো বিবিবি কি? ‘

আরও ভাল ব্যবসায় ব্যুরো বা বেটার বিজনেস ব্যুরো, ১৯১২ সালে প্রতিষ্ঠিত, একটি বেসরকারী, অলাভজনক সংস্থা, যার স্ব-বর্ণিত মিশনটি মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডার 106 স্বতন্ত্রভাবে স্থানীয় বিবিবি সংস্থার সমন্বয়ে মার্কেটপ্লেসের আস্থা উন্নয়নের দিকে মনোনিবেশ করা, আন্তর্জাতিক সংঘের বেটারের অধীনে সমন্বিত। ভার্জিনিয়ার আর্লিংটন-এ বিজনেস বুরেস।

১৯১২ সালে এটির সূচনা হওয়ার পরে, বেটার বিজনেস ব্যুরো (বিবিবি) একটি ব্যবসায়ের কার্য সম্পাদন এবং বিশ্বাসযোগ্যতা নির্ধারণের অন্যতম এক অন্যতম উত্স। উদাহরণস্বরূপ, আপনি যদি কোনও নতুন ওয়্যারলেস পরিষেবা সরবরাহকারী বা কোনও স্থানীয় প্লামার সন্ধান করছেন, তবে আপনি যে অতিরিক্ত বিজনেসের আত্মবিশ্বাসের জন্য বিবেচনা করছেন তার বিবিবি প্রোফাইলগুলি পরীক্ষা করে দেখতে পারেন।অথবা, আপনি যদি কোনও দাতব্য সমর্থন করতে চান তবে তা বৈধতা নিশ্চিত করার জন্য আপনি একই কাজ করতে পারেন।

কিন্তু রেটিং সংস্থা নিজেই কতটা বিশ্বাসযোগ্য? যদিও ব্যুরো লক্ষ লক্ষ গ্রাহককে বিতর্কিত পরিষেবা প্রদানকারীদের আগাছা ছড়িয়ে দিতে সহায়তা করেছে, তখন দেখা গেছে যে এটি নির্বোধ নয় either বিবিবি কীভাবে কাজ করে এবং এর সীমাবদ্ধতাগুলি কী তা এখানে নিবিড়ভাবে দেখুন।
বিবিবিতে সদস্য স্বেচ্ছাসেবী, এবং ব্যবসায়ীরা সংস্থার সাথে তাদের “পূর্ণ-সময়ের সমতুল্য কর্মচারী (এফটিই) এর সংখ্যার ভিত্তিতে” স্বীকৃতি “দেওয়ার জন্য ফি প্রদান করে। এক বা ছয়টি এফটিই-এর জন্য ফি বছরে 500 ডলার থেকে শুরু করে 2,000 বা ততোধিক এফটিই সহ ব্যবসায়ের জন্য এক বছরে 11,787 ডলার পর্যন্ত।

অনুমোদিত ব্যবসায়ের অবশ্যই আরও ভাল ব্যবসায় ব্যুরো বা বিবিবি দ্বারা নির্ধারিত নৈতিক মানদণ্ডের একটি সেট পূরণ করতে হবে, যা এফ থেকে এফ এর স্কেলের উপর তাদের রেকর্ডের ভিত্তিতে সংস্থাগুলিকে রেট দেয় বিবি।

আরও ভাল ব্যবসায় ব্যুরো বা বিবিবি আগে একটি সংখ্যার স্কেল ব্যবহার করেছিল।

প্রতিটি বিবিবি অফিস তার পরিষেবা অঞ্চলে সদর দফতরে ব্যবসায়ের ফাইলগুলি বজায় রাখে। মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডার প্রতিটি অফিস বিবিবি অনলাইনে সংস্থার ওয়েবে তার নির্ভরযোগ্যতার প্রতিবেদন পোস্ট করে।আরও ভাল ব্যবসায় ব্যুরো-বেটার বিজনেস ব্যুরো

ভাল ব্যবসা ব্যুরো বা বেটার বিজনেস ব্যুরো  বিবিবি’র লক্ষ্য

বিবিবি’র লক্ষ্য হ’ল “মার্কেটপ্লেস আস্থা” প্রচার করা, যা এটি করে, বিশেষত উল্লেখযোগ্যভাবে, তাদের বিশ্বস্ততা এবং পারফরম্যান্সের ভিত্তিতে সংস্থাগুলিকে গ্রেড করে এবং গ্রাহকদের অভিযোগ থাকলে মধ্যস্থতাকারী হিসাবে কাজ করে।

Particular একটি নির্দিষ্ট ব্যবসায়ের জন্য ব্যুরোর চিঠি গ্রেড গ্রাহকের অভিযোগগুলি পরিচালনার কোম্পানির ইতিহাস সহ এক ডজনেরও বেশি কারণ থেকে উদ্ভূত হয়।

আরও ভাল ব্যবসায় ব্যুরো বা বিবিবি দীর্ঘদিন ধরে নিজের ব্যবসায়ের একটি ভাল সালিশি করে ভাল ব্যবসায়ের চর্চা করেছে; সমালোচকরা লক্ষ করেন যে সদস্য ব্যবসা থেকে তহবিল প্রাপ্তি আগ্রহের দ্বন্দ্ব তৈরি করতে পারে।

স্বীকৃত বনাম অ-স্বীকৃত ব্যবসা

সংস্থাগুলি “অনুমোদিত” ব্যবসায়ের হয়ে উঠতে বেছে নিতে পারে, যার জন্য তাদের প্রয়োজন হয় “বিবিবির মিশন এবং দৃষ্টি সমর্থন করা।” বিবিবি ওয়েবসাইট স্বীকৃত এবং অ-স্বীকৃত উভয় ব্যবসায়ের তথ্য সরবরাহ করে, স্বীকৃত স্থিতিটি ওয়েবসাইটে বিশিষ্টভাবে প্রদর্শিত হয় এবং প্রায়শই সংস্থাগুলি বিপণনের উদ্দেশ্যে ব্যবহৃত হয়।

সংস্থার বেশিরভাগ আয় সেই স্বীকৃত ব্যবসায় থেকে আসে। কয়েক হাজার ডলার থেকে কয়েক হাজার ডলার থেকে কয়েক হাজার ডলার থেকে ব্যবসায়ীরা যে পরিমাণ 2,000 বা তার বেশি কর্মী তাদের জন্য 11,000 ডলারেরও বেশি অর্থ প্রদান করে The

এই ফিগুলি ছাড়াও, সংস্থাগুলিকে স্বীকৃত থাকার জন্য অনেকগুলি অন্যান্য প্রয়োজনীয়তাও পূরণ করতে হবে, যেমন একটি “বি” বা উচ্চতর গ্রেড বজায় রাখা, গ্রাহকদের অভিযোগ সন্তোষজনক উপায়ে পরিচালনা করা এবং সত্যবাদী বিজ্ঞাপনী অভ্যাসগুলি প্রদর্শন করা।

বাণিজ্যিক রিয়েল এস্টেট

রেটিংগুলি কীভাবে কাজ করে

অনেক গ্রাহকের জন্য, বেটার বিজনেস ব্যুরোর চিঠি গ্রেডগুলি কোনও নির্দিষ্ট ব্যবসায় নিযুক্ত করা বা অন্য কোথাও সন্ধান করা বাছাই করার মূল কারণ a এই রেটিংগুলি বিভিন্ন কারণের উপর ভিত্তি করে তৈরি করা হয়, কিছু উপাদানগুলির ওজন অন্যের চেয়ে বেশি হয়।

প্রতিটি ব্যবসায়ের জন্য ১৩ টি স্বতন্ত্র ক্ষেত্রে তার কার্য সম্পাদনের জন্য পুরষ্কার বা কর্তনযোগ্য পয়েন্ট দেওয়া হয়, যার মোট সম্ভাব্য ১০০ স্কোর রয়েছে he বা সালিশি, এবং সংস্থার বিরুদ্ধে কোনও সরকারী পদক্ষেপের উপস্থিতি।

সংখ্যার স্কোর, ঘুরে, একটি লেটার গ্রেডে রূপান্তরিত হয়। উদাহরণস্বরূপ, 97 থেকে 100 এর স্কোর একটি “এ +” অর্জন করবে, 94 থেকে 96.99 এর স্কোর “” এ “হবে এবং 90 এবং 93.99 এর মধ্যে স্কোরগুলি” এ- “তে অনুবাদ করবে।

আরও ভাল ব্যবসায় ব্যুরোর ওয়েবসাইট অনুসারে, “বিবিবি রেটিংগুলি কোনও ব্যবসায়ের নির্ভরযোগ্যতা বা পারফরম্যান্সের গ্যারান্টি নয়। বিবিবি সুপারিশ করে যে গ্রাহকরা ব্যবসায়ের বিষয়ে অন্যান্য সমস্ত উপলভ্য তথ্যের পাশাপাশি একটি ব্যবসায়ের বিবিবি রেটিং বিবেচনা করুন। “

এই রেটিংগুলি ব্যবহারকারীদের আরও ভাল ভোক্তার পছন্দ করতে সহায়তা করার উদ্দেশ্যে করা হয়েছে, বিবিবি আসলে নির্দিষ্ট ব্যবসায়ের প্রস্তাব দেয় না। ব্যুরোর মতে, এই নীতিটি “আমাদের ন্যায্যতার প্রতি জনগণের অব্যাহত বিশ্বাস” নিশ্চিত করা to

ফাস্ট ফ্যাক্ট

কয়েক দশক ধরে, বিবিবি ব্যবসাকে কেবল “সন্তোষজনক” বা “অসন্তুষ্ট” হিসাবে রেট করেছে। ২০০৯ সালে, এটি প্রতিটি সংস্থা বা সংস্থার আরও বিশদ বিশ্লেষণ জানাতে দেশব্যাপী লেটার গ্রেড সিস্টেম চালু করে।

বিরোধ নিষ্পত্তি

বেটার বিজনেস ব্যুরো বা আরও ভাল ব্যবসায় ব্যুরোর আরেকটি গুরুত্বপূর্ণ ভূমিকা হ’ল গ্রাহকগণ এবং প্রদত্ত ব্যবসায়ের মধ্যে বিরোধের জন্য সহায়ক হিসাবে কাজ করা। কোনও কোম্পানির বিবিবি প্রোফাইল অনলাইনে ব্রাউজ করার সময়, গ্রাহকরা প্রক্রিয়া শুরু করতে “অভিযোগ দায়ের করুন” লিঙ্কটি ক্লিক করতে পারেন। বিকল্পভাবে, তারা মামলার প্রাসঙ্গিক বিবরণ সহ তাদের স্থানীয় বিবিবি অধ্যায়টিতে লিখতে পারেন।

স্বীকৃত ব্যবসায়িকদের অবশ্যই তাদের পদবী বজায় রাখতে অভিযোগগুলিতে সন্তোষজনকভাবে প্রতিক্রিয়া জানাতে হবে। নন-স্বীকৃত সংস্থার জন্য, অভিযোগগুলির প্রতিক্রিয়া স্বেচ্ছাসেবী। যাইহোক, এটি করা তাদের বিবিবি রেটিং উন্নত করতে সহায়তা করে, যা এটি তার নিজের পক্ষে শক্তিশালী প্রণোদনা হতে পারে।

একবার কোনও ভোক্তা অভিযোগ দায়ের করলে, ব্যবসায় 14 দিনের মধ্যে প্রতিক্রিয়া জানাবে বলে আশা করা হচ্ছে। প্রাথমিক অনুরোধ যদি কোনও প্রতিক্রিয়া জানায় না, ব্যুরো সংস্থাকে দ্বিতীয় নোটিশ প্রেরণ করে। বিবিবি গ্রাহকদের অভিযোগের বিষয়ে সাড়া দিলে বা এটি কোনও প্রতিক্রিয়া না পেলে গ্রাহকদের অবহিত করে।

অবশ্যই, ব্যবসায় যদি অভিযোগের প্রতিক্রিয়া জানায় তবে তা গ্রাহকের সন্তুষ্টিতে সর্বদা হয় না। যদি এটি হয় তবে গ্রাহকের কাছে দ্বিতীয় প্রতিক্রিয়া জিজ্ঞাসা করার বিকল্প রয়েছে। পরিস্থিতিগুলির উপর নির্ভর করে বিবিবি বিরোধ সমাধানের জন্য মধ্যস্থতা বা সালিশের সুপারিশ করতে পারে।

অভিযোগটি সমাপ্ত করার পরে, ব্যুরো এটিকে পাঁচটি একটি উপাধিতে চিহ্নিত করে: সমাধান করা, উত্তর দেওয়া, সমাধান না করা, উত্তর না দেওয়া, বা অপ্রতুলযোগ্য (যে ক্ষেত্রে বিবিবি ব্যবসা সনাক্ত করতে পারে না)।

বিবিবির সমালোচনা

সমালোচকরা যুক্তি দেখিয়েছেন যে বেটার বিজনেস ব্যুরোর মতো কোনও রেটিং সংস্থা প্রাথমিকভাবে যে ব্যবসায়গুলিকে গ্রেড করে তার থেকে রাজস্ব আদায় করলে স্বার্থের অন্তর্নিহিত দ্বন্দ্ব রয়েছে।

তত্ত্বগতভাবে, এই জাতীয় সদস্যপদ ফিগুলি কোনও নির্দিষ্ট সংস্থাকে যে রেটিং দেয় তা প্রভাবিত করে না। তবে তা সর্বদা কেসটি কোনও কোনও বিরোধের জন্য উন্মুক্ত whether ABC এর দ্বারা একটি 2010 এক্সপোজার 20/20 উদাহরণস্বরূপ, শোটি উপসংহারে পৌঁছেছে যে অর্থ প্রদানকারী সদস্যরা “এ” রেটিং সুরক্ষিত করার সম্ভাবনা বেশি ছিল, যদিও ননমেম্বাররা প্রায়শই কম নম্বর রেখে যায়।

একটি সিএনএন ২০১৫ সালে তদন্তে প্রায় 100 টি ব্যবসায়কেও পাওয়া গেছে যেগুলি বিবিবি থেকে উচ্চ রেটিং দেওয়া হয়েছিল যদিও তারা সরকার কর্তৃক উল্লেখযোগ্য নিয়ন্ত্রণমূলক পদক্ষেপের বিষয় ছিল (প্রসঙ্গে, ব্যুরো বলেছে যে এটি দেশব্যাপী 5 মিলিয়নেরও বেশি ব্যবসায়ের প্রোফাইল প্রকাশ করে)।

এর একটি সুস্পষ্ট উদাহরণ হ’ল এইচসিআর মনোরকেয়ার, এমন একটি সংস্থা যা মার্কিন যুক্তরাষ্ট্র জুড়ে কয়েক শতাধিক দীর্ঘমেয়াদী যত্ন ব্যবস্থা পরিচালনা করে। একটি ফেডারেল অভিযোগের মুখোমুখি হওয়া সত্ত্বেও যে সংস্থাটি বৃহত আকারের মেডিকেয়ার জালিয়াতির অভিযোগ করেছে, এটি বিবিবির কাছ থেকে একটি “এ +” রেটিং অর্জন করতে সক্ষম হয়েছিল। সিএনএন রিপোর্টে দাবি করা হয়েছে যে গ্রাহক সংস্থাগুলি গ্রেডিংয়ের সময় ভোক্তা মামলা মোকদ্দমা এমনকি ফ্যাক্টর নয়।

তার অংশ হিসাবে, নজরদারি গোষ্ঠী স্বীকার করে যে ননমেম্বার ব্যবসায়িক স্বীকৃতির জন্য অর্থ প্রদানের মতো নিবিড়ভাবে তদন্ত করা হয় না। ব্যুরোর ওয়েবসাইট অনুসারে: “বিবিবি নিয়মিতভাবে বিবিবি অনুমোদনের সন্ধান না করে এমন ব্যবসায়ের জন্য প্রয়োজনীয় যোগ্যতা লাইসেন্সিং এবং সরকারী পদক্ষেপগুলি পরীক্ষা করে না, যদিও কিছু ক্ষেত্রে বিবিবি তার বাজারের গবেষণার মাধ্যমে এই বিষয়গুলি শিখেছে।”

অভিযোগ দায়েরের টিপস

আরও ভাল ব্যবসায় ব্যুরোর বেনামে অভিযোগগুলি প্রক্রিয়া করবে না, সুতরাং আপনার কাছে তাদের যে কোনও অভিযোগ দায়ের করার ক্ষেত্রে আপনার যোগাযোগের তথ্য সরবরাহ করতে হবে।

অধিকন্তু, বিবিবি অভিযোগগুলিতে অবশ্যই কোম্পানির নাম এবং পর্যাপ্ত তথ্য অন্তর্ভুক্ত করে অভিযোগটি কোম্পানির কাছে ফরোয়ার্ড করতে হবে। শেষ অবধি, অভিযোগ অবশ্যই একটি ভোক্তা থেকে ব্যবসায় বা ব্যবসায়-সাথে-ব্যবসায় লেনদেনের সাথে জড়িত যা কোনও পণ্য বা পরিষেবার বিজ্ঞাপন বা বিক্রয় সম্পর্কিত।

কীভাবে ওয়ার্ক-এ-হোম স্ক্যামগুলি বিবিবির কাছে জানানো যায়

বিবিবি আপনাকে কয়েকটি সহজ পদক্ষেপের সাহায্যে অনলাইনে অভিযোগ দায়ের করতে দেয়:

  1. বিবিবি অনলাইন দেখুন
  2. সংস্থার নাম সন্ধান করুন এবং এটি দেশব্যাপী যদি ব্যবসা করে তবে আপনি যে জায়গায় ব্যবসা করেছেন তা নির্দিষ্টভাবে অনুসন্ধান করুন
  3. ফলাফলের তালিকা থেকে আপনি যে সংস্থার বিরুদ্ধে অভিযোগ করতে চান তাতে ক্লিক করুন
  4. সংস্থার প্রোফাইলে “অভিযোগ দায়ের করুন” লিঙ্কটি ক্লিক করুন
  5. আপনাকে তিনটি বিকল্প দেওয়া হবে: 1) “অভিযোগ দায়ের করুন” 2) “একটি পর্যালোচনা ফাইল করুন” বা 3) “একটি কেলেঙ্কারী রিপোর্ট দাখিল করুন”

আপনি যদি রিফান্ড বা অন্য কোনও রেজোলিউশন খুঁজছেন তবে বিবিবি আপনার পক্ষে মধ্যস্থতা করতে পারে যদি “অভিযোগ দাখিল করুন” বিকল্পটি চয়ন করুন। আপনার অভিযোগের ভাল সমাধান না হলে আপনি একটি পর্যালোচনা এবং / অথবা কেলেঙ্কারী রিপোর্ট ফাইল করতে পারেন।

আপনি অভিযোগ দায়ের করার পরে কী প্রত্যাশা করবেন

আপনি সফলভাবে আরও ভাল ব্যবসায় ব্যুরোর কাছে আপনার অভিযোগ দায়ের করার পরে আপনি একটি ইমেল নিশ্চিতকরণ পাবেন। এটিতে বিবিবি অফিস আপনার অভিযোগ পরিচালনা করছে এবং সেই তথ্য আপনার পর্যালোচনার জন্য আপনার অভিযোগের একটি পিডিএফ ফাইলের লিঙ্ক সরবরাহ করবে include আপনি কোনও বিরোধ নিষ্পত্তি বিশেষজ্ঞের সরাসরি যোগাযোগ পেতে পারেন, যিনি বিষয়টি সমাধান না হওয়া পর্যন্ত বা বিবিবি একটি সীমাবদ্ধ না হওয়া পর্যন্ত আপনার সাথে কাজ করবেন।

আপনার টাকা ফেরত পাওয়া

আপনার অভিযোগের বিবিবি মধ্যস্থতা করার কারণে মাঝে মাঝে ফেরত ফেরত আসতে পারে, তবে আরও ভাল ব্যবসায় ব্যুরো বা বেটার বিজনেস ব্যুরো বিবিবি সংস্থাগুলি এই বিরোধ নিষ্পত্তি করতে বাধ্য করতে সক্ষম হয় না। আরও কয়েকটি জায়গা রয়েছে যেখানে আপনি এমন কোনও সমস্যার প্রতিবেদন করতে পারেন যা আপনার টাকা ফেরত পেতে পারে বা নাও পারে।

আপনার নিজস্ব পলিসির মাধ্যমে যদি সংস্থা আপনাকে ফেরত না দেয় তবে আপনার অর্থ ফেরত পাওয়ার সর্বোত্তম উপায় হ’ল আপনার ব্যাংক বা ক্রেডিট কার্ড সংস্থার মাধ্যমে প্রতারণার অভিযোগ দায়ের করা।

আপনার যথাযথ পরিশ্রম এবং গবেষণা সংস্থাগুলি করা ভাল better আগে তাদের সাথে ব্যবসা করা। বেটার বিজনেস ব্যুরো হ’ল সংস্থাগুলি সম্পর্কে শিখতে, কোনও অভিযোগ আছে কিনা তা আবিষ্কার করার জন্য এবং সমস্যাগুলি সমাধানে সহায়তা পাওয়ার জন্য একটি দুর্দান্ত উত্স।

রিয়েল এস্টেট ব্যবসার আইডিয়া ও পরামর্শ