Views: 944

Coronavirus (করোনাভাইরাস) জাতীয় স্লাইডার

আরো কমলো মৃতের সংখ্যা, গত একদিনে মৃত্যু ১৫, নতুন শনাক্ত ১,৬০০

জুমবাংলা ডেস্ক: নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘন্টায় ১৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় দেশে ৫ হাজার ৬০৮ জনের প্রাণহানি হলো।
গত ২৪ ঘন্টায় করোনায় শনাক্ত হয়েছেন ১ হাজার ৬০০ জন। এ নিয়ে দেশে করোনায় শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৩ লাখ ৮৪ হাজার ৫৫৯ জন।

ফাইল ছবি

দেশে করোনা শনাক্ত হওয়ার ২২২তম দিনে আজ বৃহস্পতিবার (১৫ অক্টোবর), দেশের করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এ সকল তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে প্রাপ্ত তথ্যমতে, গত ২৪ ঘন্টায় সারা দেশে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ২৬১টি। আর দেশের মোট ১০৯টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪,১০৪টি। এর মধ্যে ১,৬০০ জনের দেহে করোনার উপস্থিতি পাওয়া গেছে। যেখানে পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১১.৩৪ শতাংশ। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ২১ লাখ ২৬ হাজার ৫৫২টি। এ পর্যন্ত পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৮.০৮ শতাংশ।


বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৫ জনের মধ্যে ৯ জন পুরুষ ও ৬ জন নারী। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৪৬ শতাংশ। এ পর্যন্ত মৃত্যুবরণ করা ৫,৬০৮ জনের মধ্যে ৪ হাজার ৩১৪ জন পুরুষ ও ১,২৯৪ জন নারী। আর গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন আরো ১ হাজার ৭৮০ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৭.৮১ শতাংশ। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়ালো ২ লাখ ৯৯ হাজার ২২৯ জন। বর্তমানে মোট কোয়ারেন্টিনে রয়েছেন ৪০ হাজার ৮৭ জন ব্যক্তি। আর, আইসোলেশনে রয়েছেন ১২ হাজার ৩২৯ জন।

এদিকে গতকাল বুধবার দেশে করোনায় ১৬ জনের মৃত্যু ঘটনা ঘটে। আর শনাক্ত হয়েছিল ১ হাজার ৬৮৪ জন।

গত বছরের ডিসেম্বরে চীনে করোনাভাইরাসের সংক্রমণ নিশ্চিত হওয়া গেলেও বাংলাদেশে ভাইরাসটি শনাক্ত হয় গত ৮ই মার্চ। ওইদিন তিনজন করোনা রোগী শনাক্ত হওয়ার কথা জানিয়েছিলো স্বাস্থ্য অধিদপ্তর। এরপর থেকে এপ্রিলের প্রথম সপ্তাহ পর্যন্ত শনাক্তকৃত রোগীর সংখ্যা অনেকটাই সমান্তরাল ছিলো। কিন্তু তারপর থেকে বেড়েই চলেছে রোগীর সংখ্যা। তবে, করোনায় মৃত্যুর হার শুরুতে বৃদ্ধি পেতে থাকলেও কমে এসেছে সে হার।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

ঘুষি মেরে চেয়ারম্যানের নাক ফাটালেন দোকানি

Mohammad Al Amin

ইরফানের বিরুদ্ধে মামলার তদন্তভার যাচ্ছে ডিবিতে

Shamim Reza

ইলিশ রক্ষার্থে নৌকা সরাচ্ছে ভারতীয় কোস্ট গার্ডের স্থল ও বিমান ইউনিট

Mohammad Al Amin

কাল স্বাধীনতা পুরস্কার ২০২০ প্রদান করবেন প্রধানমন্ত্রী

mdhmajor

হাজি সেলিমের গানের ভিডিও ভাইরাল

Shamim Reza

২৯ নভেম্বর বঙ্গবন্ধু রেল সেতুর ভিত্তি স্থাপন করবেন প্রধানমন্ত্রী

mdhmajor