Views: 445

জাতীয়

আলুর কেজি ১৫০ টাকা


জুমবাংলা ডেস্ক : রাজধানীর কাঁচা বাজারগুলোতে উঠেছে শীতকালীন বিভিন্ন সবজি। তবে মোটেও কমছে না দাম। বাজারগুলোতে পর্যাপ্ত নতুন আলু ও গাছসহ দেশি পেঁয়াজ থাকলেও দাম হাঁকা হচ্ছে আকাশ ছোঁয়া।

বর্তমানে প্রতি কেজি নতুন আলুর দাম চাওয়া হচ্ছে ১৪০ থেকে ১৫০ টাকা, পুরনো আলু বিক্রি হচ্ছে ৪৫ টাকা কেজি দরে।

আর গাছসহ এক কেজি পেঁয়াজের (শ্যালট, স্ক্যালিয়ন, মুড়ি পেয়াজ, কন্দ পেঁয়াজ, স্প্রিং অনিয়ন) দাম চাওয়া হচ্ছে ৭০ থেকে ৮০ টাকা।


শীতকালে সবজির দাম না কমায় মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে ক্রেতা-বিক্রেতার মধ্যে। বিক্রেতারা বলছেন, বাজারে শীতের সবজির আগমন ঘটলেও পরিমাণে তা কম হওয়ায় দাম কমছে না।

অন্যদিকে ক্রেতারা বলছেন, বাজারে এর আগেও কোনো সবজির ঘাটতি ছিল না। এখন শীতকালে বাড়তি সবজি যোগ হলেও দাম আগের মতোই রাখছেন বিক্রেতারা। এ বিষয়ে সরকারের নজরদারি আরও বাড়ানো দরকার বলে মত তাদের। বাজারে দেশি পেঁয়াজ প্রতি কেজি বিক্রি হচ্ছে ৯০ টাকা কেজি দরে, দেশি (কিং) ৮৫ টাকায়, আমদানি করা মিশরের পেঁয়াজ বিক্রি হচ্ছে ৭০ টাকায়, চায়না পেঁয়াজ বিক্রি হচ্ছে ৬০ থেকে ৬৫ টাকায়।

গাছসহ দেশি নতুন পেঁয়াজ ৭০ থেকে ৮০ টাকা কেজি দরে, দেশি রসুন ১১০ থেকে ১২০ টাকা কেজি দরে, চায়না রসুন ১০০ থেকে ১১০ টাকা কেজি দরে, আদা (কেরালা) ১২০ টাকা কেজি দরে, আদা (চায়না) ২৪০ থেকে ২৬০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

ম্যাজিস্ট্রেটের সঙ্গে দুর্ব্যবহার, কুষ্টিয়ার এসপিকে হাইকোর্টে তলব

rony

রাজধানীতে পিকআপভ্যানের ধাক্কায় পথচারীর প্রাণহানি

azad

শহিদ আসাদ দিবস আজ

mdhmajor

তিনদিন প্রসববেদনা সহ্যের পর জন্ম নিলো ফুটফুটে ৩ শিশু

Sabina Sami

ঋণ খেলাপি হওয়ায় আ.লীগ প্রার্থীর মনোনয়ন বাতিল

Sabina Sami

১৭ মার্চ শুরু হচ্ছে না বাণিজ্য মেলা

Sabina Sami