Views: 240

জাতীয়

আসছে হাড় কাঁপানো শীত, যা জানালো আবহাওয়া অফিস


ফাইল ছবি
জুমবাংলা ডেস্ক : পৌষের শেষ দিকে এসে বিদায় নিয়েছে কিছু দিন ধরে চলা শৈত্যপ্রবাহ। তবে আগামী সপ্তাহের শেষ দিকে অর্থাৎ মাঘের শরুতে উত্তরাঞ্চল থেকে ফের ধেয়ে আসতে পারে হাড় কাঁপানো শীত। নতুন করে শৈত্যপ্রবাহ শুরু হলে তা তীব্র আকার ধারণ করতে পারে বলে আভাস দেন আবহাওয়া অধিদপ্তরের কর্মকর্তারা।


শনিবার আবহাওয়াবিদ আরিফ হোসেন জানিয়েছেন, কয়েকদিন ধরে একটু গরম ছিল। তবে শানিবার ঢাকায় বাতাস বেশি থাকার কারণে কিছুটা শীত অনুভূত হচ্ছে। তবে সামনে যে শৈত্যপ্রবাহ আসবে, তা রাজধানী ঢাকায় কোনো প্রভাব ফেলবে না। যশোর, সাতক্ষীরা, রংপুর ও রাজশাহী বিভাগ, অর্থাৎ উত্তরাঞ্চল ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলে এই শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে।

আবহাওয়া অধিদপ্তর এক বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছে, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

পূর্বাভাসে বলা হয়েছে, আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশের নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের কোথাও হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে। এ ছাড়া সারা দেশে রাতও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

ঢাকায় বেড়াতে এসে অটোচালক ছেলের সামনেই প্রাণ গেল মা-ভাগ্নির

mdhmajor

ইমিগ্রেশনে চিঠি পৌঁছানোর ১৩ মিনিট আগেই দেশত্যাগ করেন পি কে হালদার

rony

সরকারি তিন ব্যাংকে নতুন এমডি

azad

পরীক্ষায় নকল করে ধরা: সাত কলেজের পাঁচ শিক্ষার্থী আজীবন বহিষ্কার

rony

আ.লীগের অফিস ছাড়লেন সেতুমন্ত্রীর ভাই কাদের মির্জা, সাথে নিলেন সব মালামাল

rony

চট্টগ্রাম মহানগর পুলিশের ৮ ডিসি পদে রদবদল

azad