Views: 559

Coronavirus (করোনাভাইরাস) আন্তর্জাতিক

আসতে পারে করোনার তৃতীয় ঢেউ!


আন্তর্জাতিক ডেস্ক : বিশ্ব স্বাস্থ্য সংস্থার এক বিশেষ দূত ডেভিড নাবারো আশঙ্কা প্রকাশ করে বলেন, করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলা সহ প্রয়োজনীয় উদ্যোগ নিতে ব্যর্থ হলে ২০২১ সালের শুরুর দিকে সংক্রমণের তৃতীয় ঢেউ শুরু হতে পারে পুরো ইউরোপজুড়ে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার করোনা বিষয়ক বিশেষ দূত ডেভিড নাবারো সুইজারল্যান্ডের কয়েকটি পত্রিকায় দেওয়া সাক্ষাৎকারে বলেন, ‘‘ইউরোপের দেশগুলো প্রথম ঢেউ নিয়ন্ত্রণে আসার পর তারা গ্রীষ্ম কালীন সময়ে করোনা ভাইরাস প্রতিরোধে প্রয়োজনীয় অবকাঠামো তৈরিতে ব্যর্থ হয়েছে।


তিনি আরো বলেন,’এখন আমাদের দ্বিতীয় ঢেউ মোকাবেলা করতে হচ্ছে। যদি ইউরোপজুড়ে প্রয়োজনীয় অবকাঠামো নির্মাণ না করে তবে আগামী বছরের শুরুতে তৃতীয় ঢেউ দেখতে হবে আমাদের’।

এ বছরের শুরুর দিকে ইউরোপজুড়ে করোনাভাইরাস সংক্রমণ মারাত্মক রূপ নিলেও বছরের মাঝামাঝিতে সংক্রমণ বিস্তারের গতি অনেকটা হ্রাস পায়। কিন্তু শীতের শুরুতে আবারও সংক্রমণ বাড়তে শুরু করেছে, যেটিকে সংক্রমণের দ্বিতীয় ঢেউ বলা হচ্ছে। বর্তমানে দৈনিক সংক্রমণ যেভাবে বাড়ছে তাতে গত শীতের মতো বা তার থেকেও ভয়াবহ পরিস্থিতি আবার ফিরে আসতে পারে বলে উদ্বেগ প্রকাশ করা হয়েছে।

শনিবার জার্মানি ও ফ্রান্সে ৩৩ হাজারের বেশি নতুন রোগী শনাক্ত হয়েছে। সুইজারল্যান্ড ও অস্ট্রিয়ায় দৈনিক হাজারো মানুষ নতুন করে এ রোগে আক্রান্ত হচ্ছেন। তুরস্কে শনিবার পাঁচ হাজার ৫৩২ জন নতুন করে শনাক্ত হয়েছেন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার বিশেষ দূত ডেভিড নাবারো ভাইরাস নিয়ন্ত্রণে দক্ষিণ কোরিয়ার মতো এশিয়ার দেশগুলোর প্রশংসা করেছেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

টিগ্রের লড়াইয়ে মারা গেছেন কয়েকশ, পালিয়েছেন হাজারো মানুষ

mdhmajor

জাপানে লাফিয়ে বাড়ছে আত্মহত্যার হার

Sabina Sami

চাচাতো বোনকে সারাজীবন কাছে রাখতে নিজ স্বামীর সঙ্গে বিয়ে

Sabina Sami

ভারতে ২৬৭ চীনা অ্যাপ নিষিদ্ধ

Sabina Sami

করোনায় শীর্ষ ধনীদের সম্পদ আরোও বেড়েছে

Saiful Islam

কাশ্মীর নিয়ে ওআইসির প্রস্তাবে ক্ষুব্ধ ও বিব্রত ভারত

Saiful Islam