in

আসল ডিবি পুলিশের হাতে ভুয়া ডিবি গ্রেপ্তার


জুমবাংলা ডেস্ক : হাতে ওয়ারলেস সেট, হ্যান্ডকাফ, লাঠি, গায়ে ডিবির জ্যাকেট আর সাদা রং-এর মাইক্রোবাস গাড়িতে সাঁটা ডিবির স্টিকার। হাবভাব দেখে বোঝার উপার নেই গোয়েন্দা পুলিশের আদলে তারা আসলে ভুয়া পলিশ। তারা বিভিন্ন স্থানে ডাকাতি করার সময় নিজেদেরকে পরিচয় দিতেন ডিবি পুলিশের কর্মকর্তা।

গতকাল রোববার রাজধানীর যাত্রাবাড়ী থানা এলাকা থেকে ডিবি পুলিশ পরিচয়ে ডাকাতির প্রস্তুতিকালে চক্রের ৩ ডাকাতকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা ওয়ারী বিভাগ।

গ্রেপ্তাররা হলেন- মো.জুয়েল, ফিরোজ রহমান ও মো. শামীম হোসেন। এসময় তাদের কাছ থেকে ১টি ওয়ারলেস সেট, ২টি লাঠি, ২টি ডিবির জ্যাকেট, ১টি হ্যান্ডকাফ, ১টি সাদা রংয়ের মাইক্রোবাস ও ১টি সাদা রংয়ের প্রাইভেটকার জব্দ করা হয়।

এ বিষয়ে গোয়েন্দা ওয়ারী বিভাগের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মো. শামসুল ইসলাম বলেন, কিছু দুস্কৃতিকারী যাত্রাবাড়ী থানার কুতুবখালী এলাকায় মেয়র হানিফ ফ্লাইওভারের টোল প্লাজার সামনে অপরাধ সংঘটনের উদ্দেশ্যে অবস্থান করছে বলে তথ্য আসে। এমন তথ্য পাওয়ার পর রোববার নির্ধারিত স্থানে গিয়ে অভিযান পরিচালনা করে গোয়েন্দা বিভাগের কর্মকর্তারা।

তিনি বলেন, অপরাধীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টা করলে ভুয়া ডিবি পুলিশ পরিচয়ধারী জুয়েল, ফিরোজ ও শামীমকে গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদের শেষে পুলিশের এই কর্মকর্তা জানান, গ্রেপ্তাররা আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য। তারা বিভিন্ন স্থানে ডাকাতি করার সময় নিজেদেরকে ডিবি পুলিশ পরিচয় দেন। ডাকাতি করার উদ্দেশে এই স্থানে সমবেত হয়েছিল তারা।

গ্রেপ্তারদের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় মামলা হয়েছে, অন্যান্য সহযোগীদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে বলেও জানান গোয়েন্দা পুলিশের এই কর্মকর্তা।