Views: 29

জাতীয়

আসামে বাংলাদেশি দূতের গাড়িতে হামলা, নিরাপত্তা জোরদার

জুমবাংলা ডেস্ক : আসামের গুয়াহাটিতে বিক্ষোভকারীরা বাংলাদেশের সহকারী হাইকমিশনারের গাড়িতে হামলা চালিয়েছে বলে পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়, বুধবার বিমানবন্দর থেকে নগরীতে যাওয়ার সময় সহকারী হাইকমিশনারকে বহনকারী গাড়িতে হামলা চালায় বিক্ষোভকারীরা।

বিবৃতিতে আরও জানানো হয়, বিক্ষোভকারী গুয়াহাটি হাইকমিশন থেকে প্রায় ৩০ গজ দূরে দুটি সাইন পোস্ট ভেঙে ফেলে।

এদিকে সন্ধ্যায় ভারপ্রাপ্ত পররাষ্ট্র সচিব কামরুল আহসান ভারতী হাইকমিশনার রিভা গাঙ্গুলি দাসের সঙ্গে সাক্ষাৎ করে এ বিষয়ে প্রতিবাদ জানান। রিভা গাঙ্গুলির মাধ্যমে তিনি ভারত সরকারকে হাইকমিশনের কর্মী ও সম্পত্তি রক্ষার জন্য অনুরোধ জানান।


ভারতী হাইকমিশনার রিভা গাঙ্গুলি আশ্বাস দেন যে, অবিলম্বে গুয়াহাটিতে বাংলাদেশ সহকারী হাইকমিশনের চ্যান্সারি ও আবাসনের জায়গায় নিরাপত্তা বাড়ানোর জন্য ভারত সরকার সতর্ক রয়েছে।

ভারতীয় হাইকমিশনার আরও জানান, ভারতীয় কর্তৃপক্ষ ইতোমধ্যে বাংলাদেশ সহকারী হাইকমিশন এলাকায় চ্যান্সারির লোকজন ও কর্মীদের জন্য নিরাপত্তা জোরদার করেছে।

এদিকে ভারতের সংসদের উভয় কক্ষে বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী বিল পাসের প্রতিবাদে বিক্ষোভে উত্তাল আসামে কারফিউ ভেঙে রাস্তায় নামা জনতার সঙ্গে সংঘর্ষ হয়েছে দেশটির আইনশৃঙ্খলা বাহিনীর। বৃহস্পতিবার সন্ধ্যার দিকে রাজ্যের গুয়াহাটিতে পুলিশের গুলিতে অন্তত তিনজন নিহত ও আরও অনেকে আহত হয়েছেন।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি বলছে, বুধবার রাতে ভারতের রাজ্যসভায় নাগরিকত্ব সংশোধনী বিল পাস হওয়ার পর দেশটির উত্তরপূর্বাঞ্চলীয় এই রাজ্যে কারফিউ জারি করা হয়। এ বিলের প্রতিবাদে আসামের অল আসাম স্টুডেন্টস ইউনিয়ন (আসু) এবং কৃষক মুক্তি সংগ্রাম সমিতি (কেএমএসএস) বিক্ষোভের ডাক দেয়।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

বাংলাদেশের ইতিহাসে এই পর্যন্ত কোনো নারীরই ‘ফাঁসি’ কার্যকর হয়নি!

Saiful Islam

বিএনপি শুধু খুনীর দল নয়, তারা ধর্ষণকারীরও দল : তথ্যমন্ত্রী

Saiful Islam

৮৪ হাজার পদ খালি, বাংলাদেশ থেকে ডাক্তার ও কর্মী নেবে যুক্তরাজ্য

Saiful Islam

ধর্ম সচিবের ছোট ছেলের রুহের মাগফেরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত

mdhmajor

বিএনপির আন্দোলন এখন পত্রিকার পাতা আর ফেসবুক স্ট্যাটাসে সীমাবদ্ধ: কাদের

mdhmajor

ফাঁসির রায়ের পর হাসতে হাসতে প্রিজন ভ্যানে উঠলেন ও ইশারায় টাকাও চাইলেন!

globalgeek