আন্তর্জাতিক জাতীয় স্লাইডার

ইউনিসেফের নির্বাহী বোর্ডের প্রেসিডেন্ট হলেন বাংলাদেশের ফাতিমা

রাবাব ফাতিমা

জুমবাংলা ডেস্ক: জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত রাবাব ফাতিমা ইউনিসেফের নির্বাহী বোর্ডের প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন। খবর ইউএনবি’র।

এক বার্তায় জাতিসংঘের বাংলাদেশ মিশন জানায়, নিউইয়র্কে জাতিসংঘ সদর দপ্তরে মঙ্গলবার অনুষ্ঠিত নির্বাচনে সর্বসম্মতিক্রমে রাবাব ফাতিমা ইউনিসেফের নির্বাহী বোর্ডের প্রেসিডেন্ট নির্বাচিত হন।

এর মাধ্যমে শিশু সংক্রান্ত ইস্যুসহ বিভিন্ন কৌশলগত দিকনির্দেশনা প্রদানের জন্য বাংলাদেশ এবার জাতিসংঘের কাজে আরও অবদান রাখতে সক্ষম হবে।

রাষ্ট্রদূত রাবাব ফাতিমা সম্প্রতি নিউইয়র্কে জাতিসংঘ সদরদপ্তরে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি হিসেবে যোগদান করেন।

তিনি জাতিসংঘের বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি হিসেবে রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেনের স্থলাভিষিক্ত হন, যিনি ২০১৯ সালে ইউনিসেফের নির্বাহী বোর্ডের ভাইস-প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন।

জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি হওয়ার আগে রাবাব ফাতিমা জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ছিলেন।

আরও পড়ুন: রাবাব ফাতিমাকে জাতিসংঘে বাংলাদেশের দূত নিয়োগ

জাতিসংঘের শিশু তহবিল ইউনিসেফকে রাষ্ট্রদূত ফাতিমা আশ্বাস দেন, নতুন নির্বাহী বোর্ড শিশুদের উন্নয়নে এবং তাদের অধিকার আদায়ের জন্য কঠোর পরিশ্রম করবে।

ইউনিসেফের নির্বাহী পরিচালক হেনরিটা এইচ ফোর নতুন প্রেসিডেন্টকে স্বাগত জানিয়ে বলেন, ইউনিসেফ তার অভিজ্ঞতা এবং জ্ঞান থেকে উপকৃত হওয়ার প্রত্যাশা করছে।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও। ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP




জুমবাংলানিউজ/একেএ


আপনি আরও যা পড়তে পারেন


rocket

সর্বশেষ সংবাদ