Views: 54

জাতীয়

ইউরোপ থেকে ফিরলেই কোয়ারেন্টাইন, মধ্যরাত থেকে কার্যকর

জুমবাংলা ডেস্ক : ইউরোপ থেকে আসা যাত্রীদের ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করা হচ্ছে। সোমবার (২৯ মার্চ) রাত ১২টা থেকে এ সিদ্ধান্ত কার্যকর করা হচ্ছে বলে জানিয়েছেন সিভিল এভিয়েশন চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান। এছাড়াও যাত্রীদের নিজ খরচে হোটেলে থাকতে হবে বলে জানান তিনি।

অন্য দেশ থেকে করোনা নেগেটিভ সনদ নিয়ে আসা যাত্রীদের ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে। প্রশাসনের মাধ্যমে হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা হবে বলে জানান সিভিল এভিয়েশন চেয়ারম্যান।

এদিকে দেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব এড়াতে ১৮ দফা নির্দেশনা দিয়েছে সরকার। এর অংশ হিসেবে দেশের বিমানবন্দর ও এয়ারলাইন্সসহ সংশ্লিষ্টদের জন্য নতুন নির্দেশনাসহ প্রজ্ঞাপন জারি করবে সামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। সোমবার রাতেই এই প্রজ্ঞাপন জারি করা হবে।

বেবিচকের চেয়ারম্যান জানান, সরকার বিদেশ ফেরত সব যাত্রীর ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে রাখার নিদোর্শনা দিলেও বর্তমানে তা সম্ভব নয়। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের ধারণক্ষমতাও অনেক কম। তবে শুধুমাত্র যুক্তরাজ্যসহ ইউরোপের দেশ থেকে যারা আসবেন তাদের জন্য ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করা হবে।

এছাড়া সম্প্রতি ওয়াইড বডি উড়োজাহাজে ৩০০ যাত্রী নেয়ার অনুমতি দেয়া হলেও করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় আবার পূবের্র মতো ২৬০ জন যাত্রী পরিবহনের নির্দেশনা দেয়া হবে। ফ্লাইটের ভেতরে সব যাত্রীকে মাস্ক পরতে হবে এবং যেসব উড়োজাহাজে এক সারিতে তিনটি আসন রয়েছে, সেক্ষেত্রে মাস্কের পাশাপাশি মাঝখানের যাত্রীকে ফেস শিল্ডও পরা বাধ্যতামূলক করা হবে বলে জানা গেছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

রাজধানীতে করোনা রোগী আত্মহত্যার আগে চিরকুটে যা লিখে গেছেন

rony

‘মুজিবনগর সরকারের মাসে চারশ’ টাকার চাকুরে ছিলেন জিয়াউর রহমান’

mdhmajor

আজ বাদ জোহর বনানী কবরস্থানে কবরীর দাফন

mdhmajor

কিংবদন্তী অভিনেত্রী কবরীর মৃত্যুতে এলজিআরডি মন্ত্রীর শোক

mdhmajor

অভিনয় ও রাজনীতিতে সমান পারদর্শিতা দেখিয়েছেন কবরী: জি এম কাদের

mdhmajor

মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

mdhmajor