Views: 159

আন্তর্জাতিক

‘ইউ আর ফায়ারড ট্রাম্প’: জো বাইডেনের স্ত্রীর ভিডিও ভাইরাল


আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে বিজয়ী ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন। তার স্ত্রী জিল বাইডেন ভোটের আগের দিনই বিদায় জানিয়েছিলন বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে।

জিল বাইডেনের সেই ভিডিও ভাইরাল হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। হ্যাশ ট্যাগ দিয়ে ইউ আর ফায়ারড ট্রেন্ড চালু হয় টুইটারে। এ পর্যন্ত ওই ভিডিও দুই লাখবার দেখা হয়েছে।


ভিডিও বার্তায় জিল বাইডেন বলেন, ‘আপনারা কি ভোটের জন্য প্রস্তুত? আপনারা কি জেতার চন্য প্রস্তুত? আপনারা কি ডোনাল্ড ট্রাম্পকে বলতে প্রস্তুত যে, আপনাকে বরখাস্ত করা হয়েছে?’

সর্বশেষ হিসাব অনুযায়ী, ট্রাম্প জিতেছেন ২১৪টি ইলেকটোরাল কলেজ ভোট, অন্যদিকে বাইডেনের এ সংখ্যা ২৬৪। জর্জিয়া অথবা পেনসিলভানিয়ায় জিতলে তিনি অনায়াসে ২৭০ এর ‘ম্যাজিক ফিগার’ ছাড়িয়ে যাবেন। সে ক্ষেত্রে তাকে অন্য রাজ্যের ফলাফলের জন্য অপেক্ষা করতে হবে না।

সংখ্যাগরিষ্ঠ ভোট পেলেই যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে কোনো প্রার্থী জয়ী হতে পারেন না। নির্বাচনে বিজয়ী হতে হলে সংখ্যাগরিষ্ঠ ইলেকটোরাল কলেজ ভোট পেতে হয়।

প্রতিটি রাজ্যের জনসংখ্যার ভিত্তিতে এই সংখ্যা নির্ধারিত থাকে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

নাইজারে সন্ত্রাসী হামলায় ৭৯ জন নিহত

Saiful Islam

শেষ বেলায় ইরানে ‘ভয়াবহ হামলা’ চালাতে পারেন ট্রাম্প

Saiful Islam

গোয়ালঘর থেকে বিচারক, প্রথম চেষ্টাতেই স্বপ্নপূরণ দুধওয়ালার মেয়ের

Saiful Islam

১৩ বছর আগের শেয়ারবাজার কেলেঙ্কারিতে ফাঁসলেন মুকেশ আম্বানি

Shamim Reza

বাইডেনের বিজয়কে উল্টে দিতে ট্রাম্প-সমর্থকদের ‘শেষ চেষ্টা’

Mohammad Al Amin

মৃত্যুদণ্ড বিলুপ্ত করল কাজাখস্তান

Shamim Reza