Views: 141

আন্তর্জাতিক

ইকুয়েডরে কারাগারে সংঘর্ষ, ৭৫ কয়েদী নিহত

ছবি: সংগৃহীত
আন্তর্জাতিক ডেস্ক : ইকুয়েডরে একদিনে তিনটি কারাগারে কয়েদীদের মধ্যে সংঘর্ষে ‍অন্তত ৭৫ কয়েদী নিহত হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় ওই সংঘর্ষ শুরু হয়। যা নিয়ন্ত্রণে কারাগারগুলোতে সেনা ও দাঙ্গা পুলিশ মোতায়েন করা হয়েছে। খবর বিবিসি

যে তিনটি কারাগারে সংঘর্ষ হয়েছে সেখানেই দেশটির প্রায় ৭০ শতাংশ কয়েদী বন্দি আছেন। এদিন কুয়ানকা কারাগারে ৩৩ জন, গায়াকুইল কারাগারে ২১ জন এবং লাটাকাঙ্গা কারাগারে ৮ কয়েদী নিহত হন। কারা কর্তৃপক্ষ পরে আরো ১৩ জন কয়েদীর মৃত্যুর খবর নিশ্চিত করেন। তবে তারা কোন কারাগারে ছিলেন সেটা আর উল্লেখ করেনি।

এ ঘটনায় বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হওয়ার খবরও পাওয়া গেছে। তবে নিহত সবাই কয়েদী।

বিশেষজ্ঞরা বলছেন, কারাগারের ভেতরের নিয়ন্ত্রণ নেয়াকে কেন্দ্র করে এই সংঘর্ষ হতে পারে। গত ডিসেম্বরে এক গ্যাং-লিডার নিহতের পর থেকেই কারাগারের দখল নেয়া নিয়ে কয়েদীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল।

এর আগে গত দুই বছরে ইকুয়েডর সরকার দেশটির কারাগারগুলোতে দুইবার জরুরি অবস্থা জারি করেছিল। প্রথমবার ২০১৯ সালের মে মাসে। তখন কয়েক সপ্তাহে ১০ কয়েদীকে হত্যা করা হয়। পরের বার ২০২০ সালের আগস্টে। সে সময় একটি দুর্নীতির মামলার রাজসাক্ষী নিজের কারাকক্ষে খুন হন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

মৃত্যুদণ্ড কার্যকরের তালিকায় শীর্ষ পাঁচ দেশের চারটিই মধ্যপ্রাচ্যে

Mohammad Al Amin

যুক্তরাষ্ট্রে এবার পুলিশের গুলিতে কৃষ্ণাঙ্গ কিশোরী নিহত

Saiful Islam

মুসলিমদের আপত্তি স্বত্ত্বেও ‘ঈদের দিন’ ভোট পশ্চিমবঙ্গে, ক্ষুব্ধ মমতা

globalgeek

আগামী ৩ মাস টিকা রফতানি করবে না ভারতের সিরাম

Shamim Reza

এবার আফগানিস্তান থেকে সেনা প্রত্যাহারের ঘোষণা দিলো জার্মানি

azad

ইসরাইলের ক্ষেপণাস্ত্র নির্মাণ কারখানায় বিস্ফোরণ

azad