Coronavirus (করোনাভাইরাস) খেলাধুলা ফুটবল

ইতালিতে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার কারণ চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ

স্পোর্টস ডেস্ক: চীনের পর সবচেয়ে বেশি করোনাভাইরাসের বিস্তার ঘটেছে ইতালিতে। মৃত্যুমিছিল গোটা ইতালি জুড়ে। ইতালিতে এই প্রাণঘাতী ভাইরাস ছড়িয়ে পড়ার পিছনে কাঠগড়ায় দাঁড় করানো হচ্ছে চ্যাম্পিয়ন্স লিগের একটি ম্যাচকে। যে ম্যাচ হয়েছিল ১৯ ফেব্রুয়ারি সান সিরোতে।

চিনের উহানের আগে ইতালির লুম্বার্ডিতে ছড়িয়ে পড়তে শুরু করেছিল মারণ ভাইরাস করোনা এমনই দাবি তুলেছেন এক চিকিৎসক। ইতালিতে হু হু করে বাড়তে থাকে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা। মহামারীতে মৃত্যুমিছিল ইতালি জুড়ে।

ইতালিতে প্রথম কোভিড-১৯ আক্রান্তের হদিশ মেলে ২১ ফেব্রুয়ারি। ঠিক তার দু দিন আগেই সান সিরোতে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে মুখোমুখি হয়েছিল স্পেনের ক্লাব ভ্যালেন্সিয়া এবং ইতালির ক্লাব আতলান্তা। আর সেই ম্যাচ দেখতে কয়েকশত মানুষ ভিড় জমিয়েছিলেন। তার পরেই করোনাভাইরাসের প্রাদুর্ভাব ছড়িয়ে পড়তে থাকে ইতালি জুড়ে।

বিশেষজ্ঞরা মনে করছেন, ওই বারগামো শহরই হল করোনা সংক্রমণের এপিসেন্টার। এমনকি ওই ম্যাচের পরেই ভ্যালেন্সিয়া ফুটবল দলের ৩৫ শতাংশ করোনায় আক্রান্ত হন। তারপর থেকেই স্থানীয় মিডিয়া ম্যাচটিকে ‘গেম জিরো’ বলে চিহ্নিত করেছেন। ওই ম্যাচটির পরেই যে ইতালিতে প্রথম করোনাভাইরাস পজিটিভ মেলে। তথ্যসূত্র: জিনিউজ বাংলা।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও। ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

দুর্নীতিগ্রস্থ ক্রিকেটারদের ফাঁসি চান মিয়াঁদাদ

Mohammad Al Amin

দুর্ঘটনা থেকে বাঁচলো মেসির প্লেন

globalgeek

কভিড-নাইনটিন অ্যান্ড প্রেগন্যান্সি

globalgeek

করোনা সংক্রমণের লক্ষণ নিয়ে আরো চারজনের মৃত্যু

globalgeek

যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় ১৮ বাংলাদেশির মৃত্যু

globalgeek

সপরিবারে আইসোলেশনে বাংলাদেশ ফুটবল কোচ

Saiful Islam