Coronavirus (করোনাভাইরাস) আন্তর্জাতিক

ইতালিতে ২৪ ঘণ্টার ব্যবধানে ফের মৃত্যু বেড়েছে


আন্তর্জাতিক ডেস্ক : করোনাভাইরাসে মৃত্যুপুরীতে পরিণত হওয়া ইতালিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৬৩৬ জনের প্রাণহানি ঘটেছে। যা রোববারের চেয়ে ১১১ জন বেশি। এ নিয়ে দেশটিতে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৫২৩ জনে।

ব্রিটিশ দৈনিক দ্য গার্ডিয়ান বলছে, ইতালিতে করোনায় মৃত্যু আবারও বেড়েছে। এছাড়া রবিবারের তুলনায় সংক্রমণও বেড়েছে প্রায় দুই শতাংশ। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৫৯৯ জন। এছাড়া দেশটিতে টানা তৃতীয় দিনের মতো করোনা রোগীদের জন্য আইসিইউ শয্যার ব্যবহারও কমে এসেছে।


ইউরোপের দেশগুলোর মধ্যে ইতালিতে করোনার ভয়াবহ প্রাদুর্ভাব শুরু হয়েছে। দেশটিতে এখন পর্যন্ত প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন এক লাখ ৩২ হাজার ৫৪৭ জন এবং মারা গেছেন ১৬ হাজার ৫২৩ জন; যা বিশ্বে সর্বাধিক।তবে দেশটিতে চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ২২ হাজার ৮৩৭ জন।

করোনাভাইরাসে বিশ্বে দ্বিতীয় সর্বোচ্চ প্রাণহানি ঘটেছে স্পেনে। দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৩ হাজার ১৬৯। তবে আক্রান্তের সংখ্যা ইতালিকে ছাড়িয়ে স্পেন; দেশটিতে করোনা সংক্রমিত হয়েছেন ১ লাখ ৩৫ হাজার ৩২ জন। বিশ্বে সবচেয়ে বেশি করোনায় আক্রান্ত এখন যুক্তরাষ্ট্রে; ৩ লাখ ৫০ হাজার ২২৬ এবং মৃত ১০ হাজার ৩৩১।

গত বছরের ডিসেম্বরে চীনের উহানে প্রাণঘাতী এই ভাইরাসের উপস্থিতি ধরা পড়ার পর এখন পর্যন্ত বিশ্বের দুই শতাধিক দেশে ছড়িয়েছে। নতুন এই করোনাভাইরাসে বিশ্বজুড়ে আক্রান্ত হয়েছেন ১৩ লাখ ১৫ হাজার ৯৮৯ এবং মারা গেছেন ৭২ হাজার ৭১৫ জন। এছাড়া এই ভাইরাসে আক্রান্ত হওয়ার পর চিকিৎসা শেষে সুস্থ হয়েছেন ২ লাখ ৭৫ হাজার ৩৭৩ জন।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

করোনায় মৃত্যুর হিসাবে ঢাকাকে পেছনে ফেলল যে জেলা

Shamim Reza

৯৯ লাখ মানুষের করোনা পরীক্ষা, শনাক্ত হয়নি কেউ

Saiful Islam

ভারত-চীন উত্তেজনার মাঝেই চাঞ্চল্যকর ভিডিও ফাঁস

Saiful Islam

করোনা দুর্যোগ মোকাবিলায় দেশজুড়ে সেনাবাহিনীর আজকের নানা কার্যক্রম

mdhmajor

তামায় মারা যায় করোনাভাইরাস

Shamim Reza

মুসলিমদের জীবনেরও দাম আছে : আমেরিকার ধাঁচে যে হ্যাশট্যাগ নিয়ে ভারতে বিতর্ক

Sabina Sami