Views: 82

Coronavirus (করোনাভাইরাস) আন্তর্জাতিক

ইতালির পর করোনার ‘মৃত্যুপুরী’ হয়ে উঠছে স্পেন

আন্তর্জাতিক ডেস্ক : চীনের হুবেই প্রদেশের উহান থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাস আতঙ্ক ছড়িয়েছে পুরো বিশ্বজুড়ে। এরই মধ্যে বিশ্বের ১৪১টি দেশে ছড়িয়েছে ভাইরাসটি। ইতালির পর করোনায় বিপর্যস্ত ইউরোপের দেশ স্পেন। দেশটি আজ মঙ্গবার সন্ধ্যা পর্যন্ত আক্রান্ত হয়েছে ১১ হাজার ১৭৮ জন। মৃত্যু হয়েছে ৪৯১ জনের।

আক্রান্ত হয়েছেন স্পেনের প্রধানমন্ত্রীর স্ত্রী বেগোয়া গোমেজ। মহামারি এ ভাইরাস ঠেকাতে নানা পদক্ষেপ নিলেও স্পেনে থামছে না বিপর্যয়, প্রতিদিনই বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা।

মঙ্গলবার দেশটির স্বাস্থ্য কর্তৃপক্ষ কর্তৃক প্রকাশিত সরকারী তথ্য মতে গত ২৪ ঘণ্টায় স্পেনে নতুন করে ১ হাজার ৯৮৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ সময়ে মৃত্যু হয়েছে ১৮২ জনের।

আক্রান্তদের মোটের মধ্যে ৫ হাজার ১৬৬ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে, যার মধ্যে ৫৬৩ জনকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে রাখা হয়েছে। এ সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ৯৮ জন।

স্পেনের স্বায়ত্তশাসিত অঞ্চলগুলোতে সংক্রমণের হার সবচেয়ে বেশি। যদিও রাজধানী মাদ্রিদও ব্যাপক ক্ষতিগ্রস্থ হচ্ছে। সেখানে ৪ হাজার ৮৭১ জন করোনায় আক্রান্ত হয়েছে। মৃত্যুর হার ৭ শতাংশ।

ইউরোপে করোনাভাইরাসে দ্বিতীয় ক্ষতিগ্রস্ত দেশ স্পেন। করোনা প্রকোপ ঠেকাতে স্পেন জুড়ে জরুরি অবস্থা ঘোষণা করেছে দেশটির সরকার। এই জরুরি অবস্থা ১৫ দিন পর্যন্ত কার্যকর থাকবে। খাবারের দোকান, ওষুধ, কর্মক্ষেত্র, হাসপাতাল বা জরুরি কাজ ছাড়া বাইরে বের না হতে এবং বাড়িতে অবস্থানের নির্দেশ দেওয়া হয়েছে।

Share:



আরও পড়ুন

ইসরায়েলের বিমান হামলায় হামাসের কমান্ডার নিহত

Shamim Reza

৭ জুন পর্যন্ত মালয়েশিয়ায় কঠোর লকডাউন ঘোষণা

mdhmajor

মা দিবসের আগের দিন ছেলের পাশবিক নির্যাতনে মায়ের মৃত্যু

Saiful Islam

বন্দির কান কামড়ে ছিঁড়ে ফেলল আরেক বন্দি!

Shamim Reza

দেশে টাকায় করোনাভাইরাসের উপস্থিতি দাবি একদল গবেষকের

Shamim Reza

ক্ষমতা হারালেন নেপালের প্রধানমন্ত্রী

mdhmajor