Views: 173

প্রবাসী খবর

ইতালি প্রবাসীদের জন্য দুঃসংবাদ


করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় বাংলাদেশসহ বিশ্বের ১৩টি রাষ্ট্র থেকে ইতালিতে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

বৃহস্পতিবার ইতালি সরকারের পক্ষ থেকে এমনটি জানানো হয়।

নিষেধাজ্ঞা প্রাপ্ত দেশগুলো হল— বাংলাদেশ, আর্মেনিয়া, বাহরাইন, ব্রাজিল, বসনিয়া ও হার্জেগোভিনা, চিলি, কুয়েত, উত্তর মেসিডোনিয়া, মালদোভা, ওমান, পানামা, পেরু ও ডমিনিক রিপাবলিক। সবগুলো দেশেই করোনাভাইরাসের সাম্প্রতি পরিস্থিতি উদ্বেগজনক।


অর্থাৎ এই সকল দেশের নাগরিক অথবা অন্য যেকেউ যিনি গেল ১৪ দিনের মধ্যে এসব দেশ ভ্রমণ করেছেন তাদের ইতালিতে প্রবেশ করতে দেওয়া হবে না।

এই ১৩টি দেশ ছাড়া ইউরোপিয়ান ইউনিয়ন ও শেনজেন বহির্ভূত দেশগুলোর নাগরিকরা ইতালিতে প্রবেশ করতে পারবেন। তবে তাদেরকে অবশ্যই ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে।

মন্ত্রী বলেছেন, ‘বিশ্বব্যাপী করোনাভাইরাস খুব খারাপ পরিস্থিতি তৈরি করেছে। এই ভাইরাসের বিরুদ্ধে আমাদের কঠিন সংগ্রাম করতে হয়েছে। গেল কয়েক মাসে ইতালিয়ানরা যে কষ্ট করেছে, সে উৎসর্গ করেছে সেটাকে আমরা বৃথা যেতে দিতে পারি না।’

ইতালিতে এ পর্যন্ত ২ লাখ ৪২ হাজার ৩৬৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। মারা গেছে ৩৪ হাজার ৯২৬ জন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

সিঙ্গাপুরে সন্ত্রাসবাদের অভিযোগে গ্রেপ্তার তরুণের তথ্য চাইবে বাংলাদেশ

Shamim Reza

সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশির মৃত্যু

Saiful Islam

দক্ষিণ সুদানে ‘জাতিসংঘ মেডেল’ পেলেন ৮৬১ জন বাংলাদেশি শান্তিরক্ষী

mdhmajor

প্রবাসীদের সুখবর দিল কুয়েত

Shamim Reza

ফ্রান্সবিরোধী পোস্ট দেয়ায় সিঙ্গাপুর থেকে ১৫ বাংলাদেশি বহিষ্কার

Sabina Sami

ফ্রান্সবিরোধী পোস্ট করে সিঙ্গাপুরে বিপদে বাংলাদেশীরা

globalgeek