অর্থনীতি-ব্যবসা আন্তর্জাতিক বিজ্ঞান ও প্রযুক্তি বিনোদন

ইনস্টাগ্রামের ১৬ তারকা, ছবি পোস্টে আয় করেন দেড় লাখ টাকা

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : ইনস্টাগ্রামের ৩ তারকা, কেবল ছবি পোস্ট করেই আয় করেন গড়ে এক হাজার ৬৪১ মার্কিন ডলার অর্থাৎ বাংলাদেশি মুদ্রায় প্রায় দেড় লাখ টাকা।  তালিকায় কেবল জই সাগ, গায়িকা রিতা ওরা এবং মডেল হোসিয়ে হাটিংগনই নন রয়েছেন আরও অন্তত ১৬ জন।

মার্কেটিং ফার্ম ইজেয়া ইনস্টাগ্রামে স্পন্সর ছবি পোস্ট করার জন্য এসব তারকরা যে অর্থ নেয় সেটি এখন অনেক বেড়েছে বলে দেখিয়েছে। প্রতিষ্ঠানটি বলছে ২০১৪ সালে গড়ে ১৩৪ মার্কিন ডলার নিলেও এখন তারা পাচ্ছে গড়ে এক হাজার ৬৪১ মার্কিন ডলার।


এসব তারকারা তাদের অ্যাকাউন্টে কোনো ছবি বা নিবন্ধ পোস্ট করার বিনিময়ে অর্থ নিয়ে থাকেন।

জানা গেছে, ২০০৬ সালে স্পন্সর ব্লগ পোস্ট একটির জন্য খরচ করতো ৭.৩৯ ডলার, এখন খরচ করে ১ হাজার ৪৪২ ডলার।  সবচেয়ে বেশি স্পন্সর পোস্ট করতে ব্যয় করতে হয় ইউটিউবে।  সেখানে একটি স্পন্সর পোস্ট করতে ৬ হাজার ৭০০ ডলার খরচ করতে হচ্ছে প্রতিষ্ঠানগুলোকে। যা ২০১৪ সালে ছিল ৪২০ মার্কিন ডলার।  ফেইসবুক স্ট্যাটাস দিতে এখন এসব ইনফ্লুয়েন্সাররা পোস্ট প্রতি নেন ৩৯৫ মার্কিন ডলার। যা ২০১৪ সালে ছিল মাত্র ৮ ডলার। টুইটারে এখন বেড়ে দাঁড়িয়েছে ৪২২ ডলার।

বিজনেস ইনসাইডার সূত্রে আরও জানা গেছে, বিভিন্ন ব্র্যান্ড এসব ইনস্ফুয়েন্সারদের পোস্ট, ছবি, স্টোরিজ কিংবা ব্লগ লেখার জন্য আগের চেয়ে অনেক হ্যান্ডসাম অর্থ দিচ্ছে। তবে অনেক বিশেষজ্ঞ মনে করছেন, এর ফলে প্রথাগত যে বিজ্ঞাপন সেখানে যে অর্থ ব্যয় হচ্ছে না সেটাও নয়।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

বিদেশি প্রতিষ্ঠানের লভ্যাংশ পুনঃবিনিয়োগের সুযোগ

Saiful Islam

পরীক্ষা দিতে যাওয়ার সময় বাস উল্টে ২১ শিক্ষার্থী নিহত

Saiful Islam

চীন থেকে সাড়ে ৬ লাখের বেশি গাড়ি তুলে নেবে মার্সিডিজ

Saiful Islam

বাংলাদেশি অভিনেত্রীকে কুপ্রস্তাব দিল কলকাতার পরিচালক

Saiful Islam

এবার ‘ম্যাট্রিক্স ৪’ এ প্রিয়াঙ্কা

Saiful Islam

অস্ট্রেলিয়ার বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশি ভিসি

Saiful Islam