Views: 786

জাতীয়

ইন্টারনেট-ডিসের তার অপসারণ নিয়ে যে সিদ্ধান্ত জানালেন মেয়র তাপস

জুমবাংলা ডেস্ক: ইন্টারনেট ও কেবল টিভির ঝুলন্ত তার অপসারণের অভিযান আপাতত বন্ধ রাখার সিদ্ধান্তের কথা জানিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। একই সঙ্গে এসব তার মাটির নিচে প্রতিস্থাপনে নভেম্বর পর্যন্ত সময় বেঁধে দেওয়া হয়েছে।

রবিবার দক্ষিণের নগর ভবনে মেয়র শেখ ফজলে নূর তাপস এক ব্রিফিংয়ে এ কথা জানান।

তিনি বলেন, ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) ও কেবল অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) নেতাদের সঙ্গে বৈঠকে এই সমঝোতা হয়েছে।


ডিএসসিসি মেয়র বলেন, ‘আজকের পর থেকে ঝুলন্ত তার কাটা হবে না। তারা নিজ খরচে মাটির নিচ দিয়ে তারের সংযোগ নেবেন এবং সঙ্গে সঙ্গে ওপরে ঝুলন্ত তার কেটে দেবেন।’

ঝুলন্ত তার সরিয়ে মাটির নিচ দিয়ে নিতে সিটি করপোরেশনের রাস্তা খোঁড়ারও অনুমতি দেওয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, সেই রাস্তা পরে সিটি করপোরেশনের খরচেই মেরামত করা হবে।

আইএসপিএবি সভাপতি এমএ হাকিম বলেন, ‘আজকে থেকেই আমরা ঝুলন্ত তার নামিয়ে মাটির নিচে সংযোগের কাজ শুরু করে দেব। আশা করি নভেম্বরের মধ্যেই পারব।’

ঢাকার দুই সিটি করপোরেশন এলাকায় ঝুলন্ত তারের জঞ্জাল সরাতে গত মাসে অভিযান শুরু হয়। এ সিদ্ধান্তের প্রতিবাদে রবিবার থেকে প্রতিদিন সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত সারা দেশে ইন্টারনেট ও কেবল টিভি সেবা বন্ধের ঘোষণা দেয় আইএসপিএবি।

অবশ্য শনিবার বিকেলে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জাব্বার এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমদ পলকের সঙ্গে বৈঠকে পর ‘আপাতত’ কর্মসূচি স্থগিত করার কথা জানান আইএসপিএবি নেতারা।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

সেই ২ বোনকে বাবার বাসায় প্রবেশ নিশ্চিত করার নির্দেশ হাইকোর্টের

Sabina Sami

রিফাত হত্যা মামলার অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির রায় আজ

Sabina Sami

ইরফান সেলিমের টর্চার সেলে মিলল হাড়!

Shamim Reza

‘হু আর ইউ’, র‍্যাবকে মদ্যপ ইরফান

globalgeek

ছেলে গ্রেপ্তার হয়ে কারাগারে, হাজী সেলিম কোথায়?

Saiful Islam

পিছিয়ে যাচ্ছে আগামী এসএসসি পরীক্ষা!

Shamim Reza