Views: 149

অর্থনীতি-ব্যবসা

ইবনে সিনা ফার্মাসিউটিক্যাল ইন্ডাস্ট্রি লিমিটেডের ৩৬তম এজিএম অনুষ্ঠিত


জুমবাংলা ডেস্ক: দি ইবনে সিনা ফার্মাসিউটিক্যাল ইন্ডাস্ট্রি লিমিটেডের ৩৬তম বার্ষিক সাধারণ সভা আজ ডিজিটাল (ভার্চুয়াল) প্লাটফরমে অনুষ্ঠিত হয়েছে।

কোম্পানির চেয়ারম্যান শাহ আব্দুল হান্নানের সভাপতিত্বে সভায় কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক প্রফেসর ড. এ কে এম সদরুল ইসলামসহ অন্যান্য পরিচালকবৃন্দ এবং নির্বাহী পরিচালক ও কোম্পানি সেক্রেটারী মো. শহীদ ফারুকী এফসিএস উপস্থিত ছিলেন।

পবিত্র কুরআন তিলাওয়াতের মাধ্যমে সকাল সাড়ে ৯টায় সভার কাজ শুরু হয়।

সভায় ২০১৯-২০ অর্থবছরের নিরীক্ষিত হিসাব কোম্পানির পরিচালকমন্ডলীর প্রতিবেদন ও নিরীক্ষকগণের প্রতিবেদন পেশ করা হয়। শেয়ার হোল্ডারগণের পক্ষ থেকে বিস্তারিত আলোচনার পর সর্বসম্মতক্রমে বার্ষিক হিসাব ও পরিচালক মন্ডলীর প্রতিবেদন অনুমোদিত হয়।


সভায় ২০১৯-২০ অর্থবছরে আর্থিক ফলাফলের ভিত্তিতে ১০ টাকা অভিহিত মূল্যের প্রতিটি শেয়ারের জন্য ৩৮.৫০% নগদ লভ্যাংশ অনুমোদিত হয়।

সভায় শেয়ার হোল্ডারগণের বিভিন্ন প্রশ্নের জবাব দিয়ে বক্তব্য রাখেন কোম্পানির মাননীয় ব্যবস্থাপনা পরিচালক প্রফেসর ড. এ কে এম সদরুল ইসলাম।

সভায় স্পন্সর পরিচালকগণের মধ্য থেকে সর্বজনাব প্রফেসর এ.এন.এম.এ জাহের ও প্রফেসর ড. চৌধুরী মাহমুদ হাসান পুনর্নির্বাচিত হন।

কোম্পানি জাতীয় রাজস্ব কোষাগারে শুল্ক, কর ও ভ্যাট বাবদ ১ জুলাই, ২০১৯ থেকে ৩০ জুন, ২০২০ পর্যন্ত ১০৮,০১,৬৮,১০৭ টাকা ( এক শত আট কোটি এক লক্ষ আটষট্টি হাজার এক শত সাত টাকা) মাত্র প্রদান করে জাতীয় অর্থনীতি বিকাশে এক উল্লেখযোগ্য অবদান রেখেছে।

কোম্পানি জাতীয় শ্রমনীতির আলোকে বছরে মুনাফার শতকরা ৫ ভাগ টাকা অর্থাৎ ২,৮৬,০৭,৮৬০ টাকা (দুই কোটি ছিয়াশি লক্ষ সাত হাজার আট শত ষাট টাকা) মাত্র শ্রমিক মুনাফা অংশীদারিত্ব তহবিলে প্রদান করেছে। সম্মানিত শেযারহোল্ডার, ইবনে সিনা পরিবারের সকল সদস্য, কোম্পানি ও বাংলাদেশের সার্বিক কল্যাণ, সমৃদ্ধি ও দোয়া কামনার মাধ্যমে বার্ষিক সাধারণ সভার সমাপ্তি ঘোষণা করা হয়।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে শতভাগ মানুষের ঘরে পৌঁছে দেওয়া হবে: প্রধানমন্ত্রী

mdhmajor

বাণিজ্য সহজ করতে সিসিআইএন্ডইতে যুক্ত হলো ই-পেমেন্ট সেবা

mdhmajor

জয়পুরহাটে কৃষি প্রণোদনার ১ কোটি ৬৭ লাখ টাকা বিতরণ

azad

ভারত-সিঙ্গাপুর থেকে ৮৬৭ কোটি টাকার চাল কিনবে সরকার

Saiful Islam

ঋণ বিতরণ সহজ করল বাংলাদেশ ব্যাংক

mdhmajor

আইসিটি বিভাগের এডিপি পর্যালোচনা সভা অনুষ্ঠিত

mdhmajor