Views: 77

আন্তর্জাতিক

ইরানি জাহাজে হামলা

আন্তর্জাতিক ডেস্ক : লোহিত সাগরে ইরানের একটি কার্গো জাহাজে হামলার ঘটনা ঘটেছে। মঙ্গলবার এই হামলা হয় বলে জানিয়েছে ইরানের আধা-সরকারি বার্তাসংস্থা তাসনিম। খবর আলজাজিরার।

হামলার শিকার ওই জাহাজের নাম স্যাভিজ। তাসনিম জানিয়েছে, ‘গত কয়েক বছর ধরে জাহাজটি লোহিত সাগরে অবস্থান করছিল। সমুদ্রে জলদস্যুদের বিরুদ্ধে নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে সেখানে অবস্থানরত ইরানি কমান্ডোদের সহায়তার জন্য জাহাজটি সেখানে মোতায়েন রেখেছিল তেহরান।’

টেলিভিশন চ্যানেল আল আরাবিয়া জানিয়েছে, হামলার শিকার জাহাজটি ইরানের বিপ্লবী গার্ড বাহিনীর সঙ্গে সম্পৃক্ত। মঙ্গলবার লোহিত সাগরের ইরিত্রিয়া উপকূলের কাছে জাহাজটিতে হামলা হয়। একটি অজ্ঞাত সূত্রের বরাত দিয়ে আল আরাবিয়া এই তথ্য জানালেও এই দাবির পক্ষে কোনো প্রমাণ সামনে আনেনি তারা। অবশ্য হামলার পর তাৎক্ষণিকভাবে আনুষ্ঠানিক কোনো মন্তব্য ইরান সরকারের পক্ষ থেকে করা হয়নি।

গত ফেব্রুয়ারি মাসের মাঝামাঝি সময়ের পর ইরান বা ইসরায়েলের কোনো জাহাজে হামলার এটাই সর্বশেষ ঘটনা। সাম্প্রতিক সময়ে ইরান ও ইসরায়েলি জাহাজে একের পর এক হামলার ঘটনা ঘটছে। এসব হামলায় প্রতিদ্বন্দ্বী এই দেশ দু’টি একে অপরকে দোষারোপ করে থাকে। সর্বশেষ এই হামলার ঘটনায়ও ইসরায়েল জড়িত বলে ধারণা করা হচ্ছে। তবে ইরানি জাহাজে হামলার বিষয়ে কোন মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছে ইসরায়েল।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

আল-আকসায় নামাজ পড়া সীমাবদ্ধ করে দিয়েছে ইসরায়েল

Saiful Islam

যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে পাল্টা নিষেধাজ্ঞা আরোপের পরিকল্পনা পুতিনের

Saiful Islam

করোনায় চাকরি খুইয়ে এসকর্ট সার্ভিসে স্বামী, জানতেই পারেননি স্ত্রী

Saiful Islam

ভারতে দৈনিক আক্রান্ত দুই লাখের বেশি, কবরস্থান, শ্মশানে লম্বা লাইন

Mohammad Al Amin

পাঁচটি দেশসহ অন্য দেশগুলোতে যেভাবে খুলে দেয়া হচ্ছে আন্তর্জাতিক ফ্লাইট

Mohammad Al Amin

ফ্রান্সে ১৫ বছরের নীচে যৌ’ন সংসর্গ মানেই ‘ধর্ষণ’, আইন ভাঙলে কড়া শাস্তি

mdhmajor