Views: 51

আন্তর্জাতিক

ইরানি বিজ্ঞানি হত্যা : ইসরাইলকে সমর্থনের জন্য আমেরিকার বিরুদ্ধে মামলা


পরমাণু বিজ্ঞানী মোহসেন ফাখরিজাদে

আন্তর্জাতিক ডেস্ক: ইসলামি প্রজাতন্ত্র ইরানের যেসব পরমাণু বিজ্ঞানীকে নির্মমভাবে গুপ্তহত্যা করা হয়েছে তাদের পরিবারবর্গ আমেরিকার বিরুদ্ধে মামলা করেছে। ইরানের এসব বিজ্ঞানী হত্যার ক্ষেত্রে ইহুদিবাদী ইসরাইলকে সমর্থন দিয়েছে আমেরিকা। খবর পার্সটুডে’র।

গতকাল (সোমবার) ইরানের ইংরেজি ভাষার স্যাটেলাইট টেলিভিশন প্রেস টিভিকে দেয়া সাক্ষাতকারে মামলার আইনজীবী সুমাইয়া আফজালি নিকু বলেন, এসব মামলায় ৩২ জনকে বিবাদী করা হয়েছে এবং ১১ জন ফরিয়াদি রয়েছেন।


আফজাল নিকু ইরানের প্রখ্যাত পরমাণু বিজ্ঞানীদের হত্যার নিন্দা জানিয়ে বলেন, এগুলো ছিল খুবই কাপুরুষোচিত কাজ এবং ইসরাইল যেসব হামলায় জড়িত তার অকাট্য প্রমাণ রয়েছে।

তিনি বলেন, “আমাদের এসব বিজ্ঞানী হত্যাকাণ্ডের ঘটনা বিনা জবাবে পার পাওয়া উচিত হবে না। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও এবং অর্থমন্ত্রী স্টিভেন নুচিনসহ আমেরিকার আরো কয়েকজন কর্মকর্তাকে অবশ্যই এই ধরনের জঘন্য অপরাধের জন্য শাস্তির আওতায় আনতে হবে।

মামলার আইনজীবী আরো বলেন ইরানের পরমাণু বিজ্ঞানীদের হত্যা করার এই ঘটনা সমস্ত আন্তর্জাতিক আইন এবং নিয়ম-নীতির চূড়ান্ত লংঘন। এজন্য ইরান ১০ কোটি ডলার ক্ষতিপূরণ চাইবে। তিনি বলেন, এ সমস্ত বিজ্ঞানীকে হত্যা করার কারণে তাদের পরিবারের বিপুল পরিমাণে বস্তুগত, আধ্যাত্মিক এবং মানসিক ক্ষয়ক্ষতি হয়েছে। ক্ষতিপূরণের এই হিসাব আন্তর্জাতিক নিয়ম-কানুন এবং আমেরিকার আদালতের কার্যবিধি অনুসারেই করা হয়েছে বলে জানান আইনজীবী নিকু।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

দক্ষিণ কোরিয়াকে ইরানি অর্থ ছাড়ের ব্যবস্থা করতে হবে : জারিফ

azad

বাইডেনের অভিষেক অনুষ্ঠানে অংশ নিতে যুক্তরাষ্ট্রের আমন্ত্রণ গ্রহণ রাশিয়ার

azad

করোনা সংক্রমণ: মালয়েশিয়ায় জরুরি অবস্থা ঘোষণা

rony

ট্রাম্পের জন্য মেরকেলের চিন্তা!

Shamim Reza

ট্রাম্পের অভিশংসন নিয়ে কংগ্রেসে ভোট বুধবার

azad

এবার ট্রাম্পের ৭০ হাজার সমর্থককের অ্যাকাউন্ট বন্ধ করলো টুইটার

azad