in

‘ইরানের পরমাণু সংস্থার নিরাপত্তা প্রয়োজনীয় মাত্রায় কঠোর করা হয়েছে’

কাজেম গরিবাবাদি

আন্তর্জাতিক ডেস্ক: ইরানের পরমাণু স্থাপনাগুলোর নিরাপত্তা প্রয়োজনীয় মাত্রায় কঠোর করা হয়েছে। একথা বলেছেন দেশটির শীর্ষ পর্যায়ের পরমাণু আলোচক ও ভিয়েনায় আন্তর্জাতিক আণবিক শক্তি সংস্থা বা আইএইএ-তে নিযুক্ত ইরানের গভর্নর কাজেম গরিবাবাদি। খবর পার্সটুডে’র।

গতকাল (মঙ্গলবার) এক টুইটার পোস্টে তিনি একথা বলেন। আইএইএ’র পরিদর্শকরা সম্প্রতি দাবি করেছেন যে, ইরানের পরমাণু স্থাপনায় অনাকাঙ্ক্ষিত মাত্রায় সিকিউরিটি চেক বসানো হয়েছে। এরপর কাজেম গরিবাবাদি একথা বললেন।

সাম্প্রতিক বছরগুলোতে ইরানের পরমাণু স্থাপনায় কয়েকবার অন্তর্ঘাতমূলক তৎপরতা চালানো হয়েছে। এসব ঘটনার জন্য ইহুদিবাদী ইসরাইলকে দায়ী করা হয়। টুইটার পোস্টের মাধ্যমে কাজেম গরিবাবাদি সম্ভবত এদিকে ইঙ্গিত করেছেন।

বাড়তি নিরাপত্তা প্রসঙ্গে কাজেম গরিবাবাদি বলেন, ধীরে ধীরে আইএইএ’র পরিদর্শকরা ইরানের নতুন নিরাপত্তা ব্যবস্থার সঙ্গে পরিচিত হয়ে উঠবেন।

এর আগে মার্কিন দৈনিক ওয়ালস্ট্রিট জার্নাল বলেছে, আইএইএ’র একটি পরিদর্শক দল ইরানের পরমাণু স্থাপনা পরিদর্শনে গেলে একজন নারী পরিদর্শকের দেহে ব্যাপকভাবে তল্লাশি চালানো হয়। বিষয়টি তাৎক্ষণিকভাবে আইএইএ ইরানের সামনে তুলে ধরে।