Views: 250

Default

ইরানের পেট্রোকেমিক্যাল খাতে নতুন করে নিষেধাজ্ঞা দিলো আমেরিকা


ফাইল ছবি

আন্তর্জাতিক ডেস্ক: ইরানি জনগণের বিরুদ্ধে অর্থনৈতিক সন্ত্রাসবাদের অংশ হিসেবে আমেরিকা নতুন করে ইরানের পেট্রোকেমিক্যাল খাতের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে। নিষেধাজ্ঞায় আসক্ত মার্কিন অর্থ মন্ত্রণালয় গতকাল (বৃহস্পতিবার) ইরানের পেট্রোকেমিক্যাল খাতে কর্মরত পাঁচ ব্যক্তি ও আট প্রতিষ্ঠানের ওপর এই নিষেধাজ্ঞা আরোপ করে। খবর পার্সটুডে’র।


মার্কিন অর্থ মন্ত্রণালয় ঘোষণা করে, ইরানের পেট্রোকেমিক্যাল পণ্য আমদানি-রপ্তানির কাজে জড়িত থাকার অভিযোগ ওই আট কোম্পানির ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

মার্কিন মন্ত্রণালয় দাবি করেছে, এই আট কোম্পানি ইরান, চীন ও সিঙ্গাপুরে ইরানের একটি মাদার কোম্পানির পক্ষ থেকে পেট্রোকেমিক্যাল পণ্য রপ্তানির অর্থ তেহরানে সরবরাহ করতে সহায়তা করে আসছিল।

মার্কিন ইহুদিবাদী অর্থমন্ত্রী স্টেফান মানুচিন তেল ও পেট্রোকেমিক্যাল পণ্যকে ইরানের বৈদেশিক মুদ্রা অর্জনের সবচেয়ে গুরুত্বপূর্ণ উৎস হিসেবে বর্ণনা করে বলেছেন, ট্রাম্প প্রশাসন ইরানের এই উৎস থেকে বৈদেশিক মুদ্রা অর্জনের পথ বন্ধ করতে সম্ভাব্য সব ধরনের ব্যবস্থা নেবে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

প্রেমিকের সঙ্গে যৌন সম্পর্ক কেমন, তরুণীকে বাইকচালকের প্রশ্ন

globalgeek

কুবি শিক্ষার্থীদের প্রাতিষ্ঠানিক ই-মেইল কার্যক্রমের উদ্বোধন

Sazzad

স্কুলের সব শ্রেণিতে ভর্তি লটারিতে

globalgeek

যে মহান কাজ করে বিশ্বের সেরা তালিকায় ঠাই পেল যৌনকর্মী রিনা আক্তার

globalgeek

প্রয়োজনে কঠিন সিদ্ধান্ত আসবে: ওবায়দুল কাদের

globalgeek

যাদের বেতন স্কেল ৪ ধাপ উন্নীত হচ্ছে

globalgeek