Views: 31

আন্তর্জাতিক

ইরানের রাজধানীতে শক্তিশালী বিস্ফোরণ, নিহত ১৯

আন্তর্জাতিক ডেস্ক: ইরানের রাজধানী তেহরানের উত্তরাঞ্চলে একটি ক্লিনিকে মঙ্গলবার শক্তিশালী বিস্ফোরণে কমপক্ষে ১৯ জন নিহত হয়েছে। দেশটির আধা-সরকারি বার্তা সংস্থা ইসনা পরিবেশিত খবরে একথা বলা হয়। খবর এএফপি’র।

রাষ্ট্রীয় টেলিভিশনের খবরে বলা হয়, সিনা আত’হার স্বাস্থ্য কেন্দ্রে এ বিস্ফোরণের কারণে পার্শ্ববর্তী বিভিন্ন ভবনের ক্ষতি হয়েছে এবং এতে রাতের আকাশে কালো ধোয়ার কুন্ডলি দেখা যায়।


তেহরানের জরুরি স্বাস্থ্য সেবার এক বিবৃতিতে বলা হয়, ‘স্থানীয় সময় ২০:৫৬ মিনিটে এ বিস্ফোরণের পর সিনা আত’হার ক্লিনিকে আগুন ধরে যায়।’

এতে আরো বলা হয়, ‘১৩ জনের মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছে। মারাত্মকভাবে আহত ছয়জনকে একটি হাসপাতালে পাঠানো হয়েছে।

তেহরান দমকল বিভাগের মুখপাত্র জালাল মালেকি ওই বার্তা সংস্থাকে বলেন, দমকল বাহিনীর কর্মীরা ঘটনাস্থল থেকে আরো ছয়জনের লাশ উদ্ধার করেছে। আগুন নিয়ন্ত্রণে আনার প্রায় দুই ঘণ্টা পর তারা এসব লাশ উদ্ধার করে। এতে মৃতের সংখ্যা বেড়ে ১৯ জনে দাঁড়িয়েছে।

টেলিভিশনের খবরে বলা হয়, নিহতদের মধ্যে ১৫ জন নারী রয়েছেন। টেলিভিশনে দেয়া এক সাক্ষাতকারে মালেকি বলেন, ক্লিনিকের বেজমেন্টে রাখা গ্যাস ক্যানিস্টারে আগুন ধরে যাওয়ায় এ বিস্ফোরণ ঘটে।

তিনি বলেন, নিহতদের মধ্যে কয়েকজন উপরের তলার অপারেশন কক্ষে ছিলেন।

তারা দুর্ভাগ্যজনকভাবে অধিক তাপ এবং ঘন ধোয়ার কারণে প্রাণ হারিয়েছেন। ইরানের রাজধানীর একটি সামরিক কমপ্লেক্সের কাছে বিস্ফোরণের চারদিন পর এ ভয়াবহ ঘটনা ঘটলো।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

ইরানের নতুন নৌ ক্ষেপণাস্ত্র প্রদর্শন

Saiful Islam

হিন্দু ভাইয়ের মুখাগ্নি করল মুসলিম বোন

Saiful Islam

আমরা সবাই কি একদিন চীনের ডিজিটাল মুদ্রা ব্যবহার করবো?

Shamim Reza

নওয়াজ শরীফের ভাই শাহবাজ গ্রেফতার

Shamim Reza

শেখ হাসিনা-নরেন্দ্র মোদির ভার্চ্যুয়াল বৈঠক ডিসেম্বরে

Saiful Islam

খাশোগি হত্যায় আরো ৬ সৌদি নাগরিককে অভিযুক্ত তুরস্কের

Saiful Islam