Views: 83

আন্তর্জাতিক

ইরানে বিজ্ঞানী হত্যা, ‘কিছুই জানে না ইসরায়েল’


আন্তর্জাতিক ডেস্ক : ইরানের শীর্ষ পরমাণুবিজ্ঞানী মোহসেন ফাখরিজাদেকে হত্যা নিয়ে কিছুই জানে না ইসরায়েল। এমনই মন্তব্য করেছে দেশটির নিরাপত্তা বিশেষজ্ঞ ও সেটেলমেন্ট অ্যাফেয়ার্স মন্ত্রী তাজাচি হানেগবি।

ইসরায়েলের টিভি চ্যানেল এন১২-এর মিট দ্য প্রেস অনুষ্ঠানে হানেগবি শনিবার বলেন, ইরানের বিজ্ঞানীকে হত্যার পেছনে কে আছে, সে বিষয়ে বিন্দুমাত্র ধারণা নেই তার।


এদিকে ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানী তাদের শীর্ষ বিজ্ঞানীকে হত্যার পেছনে ইসরায়েল দায়ী বলে দাবি করেছেন। সেইসঙ্গে তিনি এই হত্যাকাণ্ডের যথাসময়ে জবাব দেওয়া বলে হুঁশিয়ারি দিয়েছেন।

শুক্তবার ইরানের প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, মন্ত্রণালয়ের গবেষণা ও উদ্ভাবনী সংস্থার প্রধান মোহসিন ফাখরিজাদেহকে নিয়ে যে গাড়িটি যাচ্ছিল সশস্ত্র সন্ত্রাসীরা সেই গাড়ি লক্ষ্য করে বোমা হামলা চালায়।

বিবৃতিতে আরো বলা হয়, তার দেহরক্ষী ও সন্ত্রাসীদের মধ্যে এরপর সংঘর্ষ হয়। এতে ফাখরিজাদেহ গুরুতরভাবে আহত হন এবং দ্রুত তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসা কর্মীরা তাকে বাঁচানোর সবরকম চেষ্টা করলেও দুর্ভাগ্যজনকভাবে তারা ব্যর্থ হন এবং তিনি মারা গেছেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

তুরস্কে নিষিদ্ধ হলো জনপ্রিয় ‘শয়তানের চোখ’ তাবিজ

Saiful Islam

করোনা রোগীদের জন্য বিশ্ব স্বাস্থ্য সংস্থার নতুন নির্দেশনা

Shamim Reza

৪৫ কিশোরীকে ধর্ষণ: স্বামীর মৃত্যুদণ্ড, স্ত্রীর যাবজ্জীবন

Saiful Islam

কাপড়ের ওপর দিয়ে স্পর্শ করা যৌন নিপীড়ন নয়

Shamim Reza

রাস্তায়-রাস্তায় ঘুরে কান ভাড়া দেন এই যুবক!

Saiful Islam

কাউকে জোর করবো না, যারা আগ্রহী তারা টিকা নিতে আসবেন

Shamim Reza