Views: 333

চট্টগ্রাম জাতীয় বিভাগীয় সংবাদ

ইষ্ট বেঙ্গল রেজিমেন্টাল সেন্টারে রিক্রুট ব্যাচের কুচকাওয়াজ অনুষ্ঠিত


ছবি: আইএসপিআর

জুমবাংলা ডেস্ক: চট্টগ্রাম সেনানিবাসস্থ দি ইষ্ট বেংগল রেজিমেন্টাল সেন্টারে (ইবিআরসি) বাংলাদেশ সেনাবাহিনীর রিক্রুট ব্যাচ ২০২০-২ এর শপথ গ্রহণ কুচকাওয়াজ আজ (২৫ অক্টোবর) অনুষ্ঠিত হয়েছে।

আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ডের জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) লেফটেন্যান্ট জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কুচকাওয়াজ পরিদর্শন করেন।

সুশৃঙ্খল ও মনোজ্ঞ এ কুচকাওয়াজ অনুষ্ঠানে রিক্রুটদের সর্বমোট ১২টি কন্টিনজেন্ট অংশগ্রহণ করে। রিক্রুট ব্যাচ ২০২০-২ এর ১,৪২৮ জন রিক্রুটদের মধ্যে সর্ব বিষয়ে চৌকস নৈপুন্য প্রদর্শনের জন্য রিক্রুট মোঃ হাসিবুল হাসান শ্রেষ্ঠ রিক্রুট হওয়ার গৌরব অর্জন করেন। প্রধান অতিথি শ্রেষ্ঠ রিক্রুটসহ অন্যান্য সকল পুরস্কার বিজয়ী রিক্রুটদের মধ্যে পুরস্কার প্রদান করেন।


পুরস্কার বিতরণ শেষে প্রধান অতিথি নবীন সৈনিকদের উদ্দেশ্যে তার মূল্যবান বক্তব্য প্রদান করেন। বক্তব্যের শুরুতেই তিনি শ্রদ্ধার সাথে স্মরণ করেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে, যার একক নেতৃত্বে সূচিত হয়েছিল আমাদের মহান স্বাধীনতা সংগ্রাম।

একই সাথে তিনি স্মরণ করেন ইবিআরসি’র প্রতিষ্ঠাতা মেজর এম এ গণি, মুক্তিযুদ্ধে বাংলাদেশের সর্বাধিনায়ক জেনারেল এম এ জি ওসমানী এবং ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী দি ইষ্ট বেংগল রেজিমেন্ট এর সেনানীসহ সকল বীর মুক্তিযোদ্ধাদের ।

তিনি তাঁর বক্তব্যে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় রিক্রুট ব্যাচ ২০২০-২ এর সকল নবীন সৈনিক তথা ইবিআরসি’র সকল সেনাসদস্যদের পালনীয় কর্তব্য উল্লেখপূর্বক বিভিন্ন উপদেশ মূলক বক্তব্য প্রদান করেন।

অনুষ্ঠানে গণ্যমান্য ব্যক্তিবর্গের মধ্যে উপস্থিত ছিলেন এরিয়া কমান্ডার, চট্টগ্রাম এরিয়া এবং জেনারেল অফিসার কমান্ডিং ২৪ পদাতিক ডিভিশন, কমান্ড্যান্ট, বাংলাদেশ মিলিটারী একাডেমী, কমান্ড্যান্ট, দি ইষ্ট বেংগল রেজিমেন্টাল সেন্টার এবং এই সেন্টার এর সকল অফিসার, জেসিও, এনসিও এবং অন্যান্য পদবীর কর্মকর্তাবৃন্দ।

রিক্রুট ব্যাচ ২০২০-২ এর শপথ গ্রহণ কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে লেফটেন্যান্ট জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদের উপস্থিতিতে গৌরব দীপ্ত বাংলাদেশ সেনাবাহিনীতে আজ থেকে ১,৪২৮ জন নবীন সৈনিকের দৃঢ় পদচারণার সূচনা হল। সূত্র: আইএসপিআর


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

ভ্যাকসিন নিয়ে গুজব সৃষ্টিকারীদের কোনও দেশপ্রেম নেই: স্বাস্থ্যমন্ত্রী

mdhmajor

সরকারি সম্পত্তির নজরদারিতে `ভূমি ডাটা ব্যাংক’ ব্যবহার করা হবে: ভূমিমন্ত্রী

mdhmajor

আবারও বাসা-ভাড়াটিয়ার তথ্য নেবে ডিএমপি

rony

মসজিদে তাবলীগ জামাতের দু’পক্ষের সংঘর্ষ

rony

রাজধানীতে ২ নারী ব্ল্যাকমেইলারের যতো কুকর্ম, গ্রেপ্তার ৩

Shamim Reza

প্রশিক্ষণের মাধ্যমে দেশে কাজের গুণগত মান নিশ্চিত করা সম্ভব: তাজুল ইসলাম

mdhmajor