Views: 137

আন্তর্জাতিক

ইসরাইলে দূতাবাস খুলতে আমিরাতের অনুরোধ


আন্তর্জাতিক ডেস্ক : সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে ইসরাইলের সম্পর্ক স্বাভাবিকীকরণের চুক্তির পর দেশ দুটির মধ্যে আনুষ্ঠানিক যোগাযোগ শুরু হয়েছে। এবার ইসরাইলে নিজেদের দূতাবাস স্থাপন করার জন্য সরকারিভাবে অনুরোধ জানিয়েছে আমিরাত।

মঙ্গলবার আমিরাতের উচ্চ প্রতিনিধি দল ইসরাইল সফরে যায়। এদিন ইসরাইলি পররাষ্ট্রমন্ত্রী গাবি আশকেনাজি প্রতিনিধি দলের সঙ্গে সাক্ষাৎ করেন।


আমিরাতি পররাষ্ট্রমন্ত্রীর উপদেষ্টা ওমর সাইফ ঘোবাশ, আবদুল্লাহ বিন জায়েদ আল নাহিয়ানের পক্ষ থেকে ইসরাইলি পররাষ্ট্রমন্ত্রী আশকেনাজির হাতে দূতাবাস খোলার জন্য চিঠি হস্তান্তর করেন।

ওই চিঠিতে দুই দেশের পারস্পরিক সম্পর্ক উন্নয়নের জন্য আশকেনাজি ধন্যবাদ জানান নাহিয়ান। তিনি আশাব্যক্ত করেন ইসরাইল অতিদ্রুত আমিরাতে তার দূতাবাস স্থাপন করবে।

এর আগে গত ১৩ আগস্ট যুক্তরাষ্ট্রের মধ্যস্থতায় আরব আমিরাত ও ইসরাইল সম্পর্ক স্বাভাবিক করার ঘোষণা দেয়। ফিলিস্তিনি কতৃপক্ষ সহ মুসলিম বিশ্বের অনেকেই এই চুক্ততে ক্ষোভ প্রকাশ করে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

বিল গেটসকে টপকে বিশ্বের দ্বিতীয় ধনী ইলন মাস্ক

Shamim Reza

জো বাইডেনকে আমন্ত্রণ জানালো ইউরোপীয় ইউনিয়ন

azad

ধেয়ে আসছে সাইক্লোন ‘নিভার’, ভারতে রেড অ্যালার্ট

Shamim Reza

লকডাউনেও কমেনি দূষণ!

azad

বিজেপিতে যাচ্ছেন অভিনেত্রী বিজয়শান্তি!

Shamim Reza

যুক্তরাষ্ট্রের ইরান নীতি নিয়ে জার্মানিতে বৈঠক

azad