Views: 37

Coronavirus (করোনাভাইরাস) আন্তর্জাতিক

ইসরায়েলি হামলায় গাজায় ক্ষতিগ্রস্ত কোভিড টেস্ট সেন্টার

আন্তর্জাতিক ডেস্ক: ইসরায়েলের হামলায় গাজায় ক্ষতিগ্রস্ত হয়েছে কোভিড টেস্ট সেন্টার। ফলে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু বাড়ছে লাফিয়ে। এদিকে লেবাননেও রকেট হামলা চালিয়েছে ইসরায়েল। খবর রয়টার্স, এপি, এএফপি’র।

ইসরায়েলের একের পর এক বিমান হামলায় গাজায় ভেঙে পড়েছে একের পর এক ভবন। সোমবার রাতে হামাস জানিয়েছে, কোভিড পরীক্ষার সেন্টারটিও বন্ধ করে দিতে হয়েছে। বিমান হানায় বিপুল ক্ষতি হয়েছে সেন্টারটির।

একই সঙ্গে হামাস জানিয়েছে, এখনো পর্যন্ত দুইশ-রও বেশি মানুষের মৃত্যু হয়েছে গাজায়। তার মধ্যে শিশু এবং নারীর সংখ্যা অনেক। অন্যদিকে টেলিফোনে ইসরায়েলের প্রধানমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে মার্কিন প্রেসিডেন্টের। যুদ্ধবিরতি নিয়ে তাদের মধ্যে কথা হয়েছে বলে জানা গিয়েছে।

মার্কিন প্রশাসনের তরফে জানানো হয়েছে, জো বাইডেন নেতানিয়াহুকে জানিয়েছেন তিনি যুদ্ধবিরতি সমর্থন করেন। যদিও কূটনীতিবিদদের একাংশের বক্তব্য, আমেরিকা এখনো যুদ্ধ বন্ধের জন্য যথেষ্ট সরব নয়। অন্যদিকে লেবাননও লড়াইয়ে ঢুকে পড়েছে। ইসরায়েল জানিয়েছে, লেবাননে নির্দিষ্ট লক্ষ্যবস্তুতে হামলা চালানো হয়েছে। লেবাননও ইসরায়েলে রকেট ছোড়ার কথা স্বীকার করেছে। দক্ষিণ লেবাননে সেনার সংখ্যা বাড়ানো হয়েছে। সাধারণ মানুষকে নিরাপদ জায়গায় পাঠানো হয়েছে।

মঙ্গলবার ইউরোপীয় ইউনিয়নের জরুরি বৈঠকে বসার কথা। সেখানে বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা হওয়ার কথা। কীভাবে ইসরায়েল এবং ফিলিস্তিন সংকটের স্থায়ী সমাধান সম্ভব, তা নিয়ে বৈঠকে আলোচনা হওয়ার কথা। নরওয়ে জানিয়েছে, মঙ্গলবার এ বিষয়ে আলোচনা হতে পারে জাতিসংঘের নিরাপত্তা পরিষদেও।

 

আরও পড়ুন

হানিমুনের রাতেই স্বামী স্ত্রীকে জানালেন তিনি পুরুষ নন

globalgeek

মহামারির মাঝেই বিশ্বে বাস্তুচ্যুত ৮ কোটি ২০ লাখ মানুষ

Saiful Islam

ব্ল্যাক ফাঙ্গাসে অন্ধ হচ্ছেন রোগীরা

Shamim Reza

মহামারির মধ্যেও উদ্বাস্তু রেকর্ড সংখ্যক মানুষ: ইউএনএইচসিআর

Shamim Reza

ইরান কীভাবে সম্পূর্ণ ভিন্ন রকম একটি ব্যবস্থায় দেশ চলে

Shamim Reza

মিয়ানমারে বিস্ফোরণে উড়ে গেল সেনা বহনকারী ট্রাক, নিহত ৬

Saiful Islam