Views: 67

অর্থনীতি-ব্যবসা

ইসলামী ব্যাংক পল্লী উন্নয়ন প্রকল্পের ব্যবসায় উন্নয়ন সম্মেলন অনুষ্ঠিত


জুমবাংলা ডেস্ক: ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের পল্লী উন্নয়ন প্রকল্পের ব্যবসায় উন্নয়ন সম্মেলন ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২১ অক্টোবর) অনুষ্ঠিত এই সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোঃ মাহবুব উল আলম।

সম্মেলনে উদ্বোধনী ভাষণ দেন অ্যাডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মুহাম্মদ মুনিরুল মওলা। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন অ্যাডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মুহাম্মদ কায়সার আলী ও ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর আবু রেজা মো. ইয়াহিয়া।

অনুষ্ঠানে যুক্ত ছিলেন ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মোঃ সালেহ ইকবাল। রুরাল ডেভেলপমেন্ট ডিভিশনপ্রধান এম জোবায়ের আজম হেলালীর সভাপতিত্বে ব্যাংকের জোনসমূহের প্রধান, ৩০০টি শাখার ব্যবস্থাপক, পল্লী উন্নয়ন প্রকল্প ও কৃষি সংশ্লিষ্ট কর্মকর্তা, প্রজেক্ট অফিসার ও ফিল্ড অফিসারগণসহ তিন সহশ্রাধিক কর্মকর্তা এ সম্মেলনে অংশগ্রহণ করেন।


মোঃ মাহবুব উল আলম প্রধান অতিথির ভাষণে বলেন, ইসলামী ব্যাংকের পল­ী উন্নয়ন প্রকল্প দেশে ব্যাপক আর্থিক অন্তর্ভুক্তি ও প্রয়োজনমুখী বিনিয়োগের মাধ্যমে সমাজের অবহেলিত ও সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর কল্যাণে কাজ করছে। এ প্রকল্পের সদস্যদের ৯২ শতাংশই নারী যা নারীর কর্মসংস্থান ও ক্ষমতায়নে ভুমিকা রাখছে। এছাড়া পল্লী উন্নয়ন প্রকল্প দারিদ্র বিমোচনে জামানতবিহীন বিনিয়োগের মাধ্যমে দেশের ২৬ হাজার গ্রামের প্রায় ১৩ লাখ পরিবারকে দেশের অর্থনীতির মূলধারায় সম্পৃক্ত করেছে।

তিনি বলেন, ইসলামী ব্যাংক প্রতিষ্ঠার শুরু থেকেই দেশের কৃষি খাতের বিকাশে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে কাজ করে যাচ্ছে। কৃষিপণ্য উৎপাদন, বাজারজাতকরণ, কৃষিসহায়ক শিল্প স্থাপন, উন্নত কৃষি উপকরণ ও প্রযুক্তির ব্যবহারের ক্ষেত্রে অগ্রাধিকার ভিত্তিতে বিনিয়োগ করছে ইসলামী ব্যাংক।

প্রধান অতিথি তাঁর ভাষণে আরও বলেন, বর্তমানে কৃষি ও পল্লী খাতে ইসলামী ব্যাংকের বিনিয়োগ ব্যাংকিং সেক্টরে শীর্ষে। এছাড়া সরকারঘোষিত কৃষির অগ্রাধিকার খাতসমূহে বিনিয়োগ কার্যক্রম অব্যাহত রয়েছে। এ খাতে বিনিয়োগ ছড়িয়ে দেয়ার লক্ষ্যে সারাদেশের ইসলামী ব্যাংকের পল্লী উন্নয়ন প্রকল্পের প্রায় ৩ হাজার মাঠকর্মী নিরলসভাবে কাজ করে যাচ্ছে। দেশের উন্নয়ন ও জাতির জনকের স্বপ্নের বাংলাদেশ গড়তে জনগণের জীবনমান উন্নয়ন ও কল্যাণের ব্রত নিয়ে কাজ করতে কর্মকর্তাদের নির্দেশনা দেন তিনি।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

বৃহস্পতিবার বন্ধ থাকছে যেসব মার্কেট, ঢাকার যে স্থানগুলোতে না যাওয়াই ভালো

rony

দক্ষ জনশক্তি সৃষ্টির উদ্যোগ নিয়েছে সরকার: প্রধানমন্ত্রী

mdhmajor

৩ কারণে বিশ্ব পুঁজিবাজারে ঊর্ধ্বগতি

azad

স্বর্ণের নতুন দর কার্যকর, ভ‌রিতে কমলো যত টাকা

Sabina Sami

স্বর্ণের দাম কমল ভরিতে আড়াই হাজার টাকা

Saiful Islam

সোনার দাম ভারিতে কমল ২৫০৮ টাকা

Shamim Reza