Views: 568

অপরাধ-দুর্নীতি

ইসলাম নিয়ে কটূক্তির অভিযোগ, একাউন্ট হ্যাক হয়েছে দাবি ছাত্রীর

ইসলাম ধর্ম নিয়ে কটূক্তির অভিযোগ উঠেছে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার এক নেত্রীর বিরুদ্ধে। তবে অভিযোগ অস্বীকার করেছেন ওই ছাত্রী। তিনি বলছেন, তার একাউন্ট হ্যাক করে এসব ঘটানো হয়েছে।

অভিযুক্ত তিথী নিরাপত্তা চেয়ে রাজধানীর পল্লবী থানায় সাধারণ ডায়েরী করেছেন। যেখানে সে নিজের ফেসবুক একাউন্ট হ্যাক করে তার আইডি থেকে উদ্দেশ্যমূলক এসকল কমেন্ট করা হয়েছে বলে উল্লেখ করেন। তবে অভিযোগের বিষয়ে তিথী সরকারের মুঠোফোনে একাধিকবার চেষ্টা করেও সাড়া পাওয়া যায়নি।

এদিকে, সামাজিক যোগাযোগ মাধ্যমে তার বিভিন্ন ফেসবুক পোস্ট ও কমেন্ট ভাইরাল হওয়ার পর ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানাচ্ছে শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয় সাধারণ শিক্ষার্থীদের অভিযোগ, অভিযুক্ত তিথী সরকার দীর্ঘদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিভিন্ন পোস্ট ও কমেন্টের মাধ্যমে ইসলামের ধর্মীয় অনুভূতিতে আঘাত করে মন্তব্য করে আসছিলেন। তিথি বিশ্ব হিন্দু সংগ্রাম পরিষদের জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক।


সেসব পোস্ট ও কমেন্টের স্ক্রিনশট বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গ্রুপ ও ছাত্রছাত্রীদের মধ্যে ভাইরাল হলে সামাজিক মাধ্যমে সমালোচনার ঝড় উঠে। অনেকে তিথী সরকার ছাত্র অধিকার পরিষদে যুক্ত থাকার বিষয়ে সংগঠনটির নিন্দা জানায়। আবার তাকে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কারের জন্য সামাজিক মাধ্যমে দাবি জানায়।

তিথী সরকারের এ সকল কর্মকাণ্ড সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার কিছুক্ষণের মধ্যেই তাকে সংগঠন থেকে সাময়িক বহিষ্কার করা হয় এবং তাকে কেন স্থায়ী ভাবে বহিষ্কার করা হবে না জানতে চেয়ে সাতদিনের মধ্যে কারণ দর্শানোর জন্য বলা হয়।

এদিকে তিথী সরকারের বহিষ্কার দাবিতে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। শুক্রবার সন্ধ্যায় সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করা হয়। আগামীকাল শনিবার বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ থেকে এ বিক্ষোভ কর্মসূচি শুরু হবে।

এ ব্যাপারে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক আবু বকর খান জানান, আমরা কিছুদিন ধরেই বিষয়গুলো লক্ষ্য করেছি, পরবর্তীতে আমরা তাকে কয়েকবার বোঝানোর চেষ্টা করে ব্যর্থ হয়ে তাকে বহিষ্কার এর সিদ্ধান্ত নিয়েছি।

বিশ্ববিদ্যালয়ের প্রোক্টর মোস্তফা কামাল বলেন, ওই শিক্ষার্থীর বেশ কয়েকটা স্ক্রিনশট আমি পেয়েছি। সেগুলো পর্যালোচনা করছি। মঙ্গলবার বিশ্ববিদ্যালয় খুললে আমরা আনুষ্ঠানিক ভাবে ব্যবস্থা নেবো।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

চিফ হুইপের নামে ফেসবুক আইডি খুলে প্রতারণা করতেন তিনি

Shamim Reza

মোবাইলের পরিবর্তে বক্সে কাঠের টুকরা দিয়ে ক্রেতাকে ডেলিভারি, প্রতারক গ্রেফতার

Sabina Sami

বেগমপাড়ার সাহেবদের পরিচয় কী? জানতে চেয়ে হাইকোর্টের রুল

Mohammad Al Amin

সাবেক যুবলীগ নেতা আনিসের শত কোটি টাকার সম্পদ জব্দ করল দুদক

mdhmajor

গোল্ডেন মনিরের অবৈধ সম্পদের প্রাথমিক প্রমাণ পেয়েছে দুদক

Saiful Islam

বোনের প্রেমিকের সঙ্গে শারীরিক সম্পর্ক গড়তে ভাইয়ের কাণ্ড

globalgeek