Views: 96

জাতীয় শিক্ষা

ইস্টার্ন ইউনিভার্সিটির কর্মীদের পেশাগত দক্ষতা বাড়াতে কর্মশালা


জুমবাংলা ডেস্ক: পেশাদারিত্বের জন্য সময়ানুবর্তিতা, উপস্থাপনা এবং ঐকাান্তিকতা বা অধ্যাবসায়- এই তিনটি বিষয় অনুসরণ করতে হবে। একজন কর্মী এই তিনটি বিষয়ের উপযুক্ত সমন্বয় সাধন করতে পারলে পেশাগত জীবনে সাফল্য পাবেনই। আর এগুলোর যেকোনো একটির অনুপস্থিতি একজন কর্মীকে অপেশাদার প্রমাণ করার জন্য যথেষ্ট।

পেশাদারিত্ব বিষয়ে ইস্টার্ন ইউনিভার্সিটি আয়োজিত এক কর্মশালায় এই তিনটি বিষয়ের প্রতি জোর দেয়া হয়েছে।

সাভারের আশুলিয়ায় ইস্টার্ন ইউনিভার্সিটির বোর্ডরুমে সম্প্রতি (৩১ অক্টোবর) কর্মশালাটি আয়োজন করা হয়।


’বিশ্ববিদ্যালয়ে পেশাদারিত্ব ও টিমওয়ার্ক’ বিষয়ে এই কর্মশালা পরিচালনা করেন ইস্টার্ন ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের সদস্য এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. এবিএম শহিদুল ইসলাম।

কর্মশালার প্রধান উদ্দেশ্য ছিল বিশ্ববিদ্যালয়ের কর্মীদের বিদ্যমান পেশাগত দক্ষতা বৃদ্ধির মধ্য দিয়ে টিমওয়ার্ক শক্তিশালী করা।

ড. এবিএম শহিদুল ইসলাম বলেন, ‘মুশকিল হলো আমরা পেশাদারিত্ব সংজ্ঞাটি সঠিকভাবে মেলাতে পারিনা। ফলে আমরা আমাদের নিজস্ব কোনো প্যাটার্ন বা ফেস ভ্যালু কিংবা ব্র্যান্ডভ্যালু সঠিকভাবে দাঁড় করাতে পারি না। পেশাদারিত্বের মধ্যে আবেগের তেমন কোনো মূল্য নেই বা পেশাদারিত্বে কেউ কাউকে ছাড় দেওয়ারও সুযোগ নেই।

ইস্টার্ন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. সহিদ আকতার হুসাইনের সভাপতিত্বে কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের জ্যেষ্ঠ শিক্ষক ও কর্মকর্তারা অংশগ্রহণ করেন। কর্মশালা শেষে অংশগ্রহণকারীদের হাতে সার্টিফিকেট তুলে দেন উপাচার্য।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

এক বাঘাইড়ের দাম সাড়ে ৪২ হাজার টাকা!

Shamim Reza

দিহানের ডিএনএ পরীক্ষা করা হবে

Shamim Reza

মার্চ পর্যন্ত আওয়ামী লীগের তৃণমূল সম্মেলন স্থগিত

Shamim Reza

বারবার হামলা হলে নীরব থাকবে না হেফাজত, হুঁশিয়ারি মহাসচিবের

Shamim Reza

আনুশকার শরীরে মিলেছে রহস্যজনক ফরেন বডির আলামত

Shamim Reza

মেয়ের প্রথম কলটা না ধরাই ছিল বড় ভুল: আনুশকা’র বাবা

Saiful Islam