Views: 58

জাতীয়

ঈদের ছুটিতে থাকতে হবে কর্মস্থলেই

জুমবাংলা ডেস্ক : করোনা সংক্রমণ ঠেকাতে সরকারের ঘোষিত চলমান লকডাউনের মধ্যেই ঈদুল ফিতর। এই ঈদে তিনদিন ছুটি আছে। ছুটির মধ্যেও সরকারি-বেসরকারি ও শিল্প-কারখানার চাকরিজীবীদের কর্মস্থলেই থাকতে হবে।

মঙ্গলবার (০৪ মে) গণমাধ্যমকে এসব কথা বলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

তিনি বলেন, করোনাভাইরাসে ৮০ শতাংশ সংক্রমণই হয় ঢাকায়। সেজন্য ঢাকা থেকে মানুষ যেন গ্রামে যেতে না পারেন সেজন্য একদিন ছুটি দেওয়ার পরিকল্পনা ছিল। কিন্তু ঈদের ছুটির দুদিন শুক্র ও শনিবার হতে পারে। সেজন্য তিনদিন ছুটির ঘোষণা দেওয়া হয়েছে।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, করোনাভাইরাসের এ সময় ঢাকা থেকে বা ঢাকার আশেপাশে থেকে শ্রমিকরা যদি ঈদে চলাচল করে তাহলে ম্যাসাকার হবে। সে জন্য আমরা চাচ্ছি সবাই কর্মস্থলেই থাকুক।

এবার ঈদের ছুটি তিনদিন সরকারি-বেসরকারি সবক্ষেত্রে নির্দেশনা দেয়া আছে। কেউ তিন দিনের বেশি ছুটি নিতে পারবে না বলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১৩ বা ১৪ মে দেশে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে। সেই অনুযায়ী আগামী ১২ মে (বুধবার) থেকে শুরু হচ্ছে ঈদের ছুটি। রমজান মাস যদি ২৯ দিনে শেষ হয় তবে ঈদুল ফিতর হবে ১৩ মে। এক্ষেত্রে ১৩ ও ১৪ মেও (বৃহস্পতি ও শুক্রবার) ঈদের ছুটি থাকবে। তবে রমজান মাসের ৩০ দিন পূর্ণ হলে ঈদের ছুটি আরও একদিন বাড়বে, সেক্ষেত্রে ১৫ মেও (শনিবার) ছুটি থাকবে।

Share:



আরও পড়ুন

২৫ মে থেকে চীনের টিকার প্রথম ডোজ শুরু: স্বাস্থ্যমন্ত্রী

Saiful Islam

বইছে মৃদু থেকে মাঝারী তাপপ্রবাহ, হতে পারে বজ্রসহ বৃষ্টিও

mdhmajor

কাশিমপুর থেকে মামুনুল সোনারগাঁয়ে

Shamim Reza

বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপের আভাস, ঘূর্ণিঝড়ের শঙ্কা

Saiful Islam

সাংবাদিকদের বিরুদ্ধে নয়, দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিন: হানিফ

mdhmajor

সামরিক ছাউনি থেকে গণতন্ত্রকে মুক্ত করেছেন শেখ হাসিনা: হাছান মাহমুদ

mdhmajor