Views: 919

জাতীয়

ঈদের পর ‘লকডাউন’ নিয়ে ফের দুঃসংবাদ!

লকডাউনেকরোনাভাইরাস সংক্রমণ রোধে সরকার লকডাউন শিথিল করায় ঈদের আগমুহূর্তে পিকআপ ভ্যান, মাইক্রোবাস ও ফেরিতে গাদাগাদি করে শহর ছেড়ে গ্রামে যাচ্ছেন মানুষ। এতে করোনা সংক্রমণ বাড়তে পারে। এজন্য ঈদের পরপরেই কঠোর লকডাউন আরও এক সপ্তাহ বাড়ানোর চিন্তাভাবনা করছে সরকার।

এ বিষয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন গণমাধ্যমকে বলেন, ভারতীয় করোনাভাইরাসের ভ্যারিয়েন্ট বা ধরন দেশে চিহ্নিত হয়েছে। এজন্য চলমান ‘লকডাউন’আরও এক সপ্তাহ বাড়ানোর পরিকল্পনা রয়েছে। কারণ দেশে ভারতীয় ভ্যারিয়েন্ট পাওয়া গেছে। এটা ঝুঁকির মধ্যে ফেলতে পারে।

সংক্রমণ এড়াতে এই সিদ্ধান্ত আগামী ১৬ মে জানানো হবে বলেও জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, করোনাভাইরাস সংক্রমণ রোধে সবাইকে মাস্ক পরতে হবে। মাস্ক পরলেই নিরাপদ, আর না পরলে বিপদ- কথাটি সকলকে মাথায় রাখতে হবে।

করোনাভাইরাসের সংক্রমণ রোগে গতবছরের মতো চলতি বছরও করোনা সংক্রমণ বাড়ায় গত ৫ এপ্রিল থেকে লকডাউন ঘোষণা করা হয়। ১৩ এপ্রিল পর্যন্ত ঢিলেঢালা লকডাউন পালন হলেও সংক্রমণ আরও বেড়ে যাওয়ায় ১৪ এপ্রিল থেকে ‘কঠোর লকডাউন’ঘোষণা করে সরকার। কিন্তু সেই কঠোর লকডাউনের মধ্যে ব্যবসায়ীদের কথা চিন্তা করে ঈদের আগমুহূর্তে দোকান-মার্কেট ও জেলার বাসগুলো খুলে দেয় সরকার। এতে মানুষ মার্কেট কেনাকাটায় ভিড় জমিয়েছে।

আরও পড়ুন

এবার ত্ব-হা’র স্ত্রীর কাছে মুক্তিপণ চাওয়া সেই ব্যক্তির পরিচয় জানা গেল

rony

বগুড়ায় অটোরিকশায় বাসের ধাক্কা, শিশুসহ ৩ যাত্রী নিহত

mdhmajor

সরকারকে বা দেশের মানুষকে বিব্রত করতে আত্মগোপন করেননি ত্ব-হা

mdhmajor

দেশজুড়ে ভারি বর্ষণের পূর্বাভাস, চট্টগ্রামে ভূমিধসের শঙ্কা

mdhmajor

ঢাকা থেকে কলকাতা যেতে লাগবে সাড়ে ৩ ঘণ্টা!

Shamim Reza

আরও এক মামলায় অভিযুক্ত হচ্ছেন ডা. সাবরিনা, শিগগিরই চার্জশিট

Shamim Reza