Views: 81

চট্টগ্রাম বিভাগীয় সংবাদ

উখিয়া সীমান্তে ৪ লাখ ইয়াবা উদ্ধার

জুমবাংলা ডেস্ক : কক্সবাজারের উখিয়া উপজেলার সীমান্তবর্তী রেজুপাড়া এলাকায় ৪ লাখ ইয়াবা উদ্ধার করেছে বিজিবি। তবে ইয়াবা কারবারীদের আটক করতে পারেনি বিজিবি। বুধবার গভীর রাতে গোলাগুলির ঘটনা ঘটে।

কক্সবাজার বিজিবি ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ আজ দুপুরে জানান, বিজিবি রেজুপাড়া ক্যাম্পের একটি টিম গোপন সংবাদে খবর পায় মিয়ানমার থেকে নাইকংছড়ি সীমান্ত দিয়ে উখিয়া উপজেলার রত্নাপালং হয়ে ইয়াবার একটি চালান পাচার হয়ে আসবে। এই খবরের সূত্র ধরে রেজুপাড়া বিজিবি ক্যাম্পের ঐ টিম বুধবার দিবাগত গভীর রাতে সীমান্তের পাহাড়ী এলাকায় অবস্থান নেয়।

এ সময় একদল ইয়াবা কারবারি বস্তায় করে ইয়াবা নিয়ে আসার সময় বিজিবি তাদের চ্যালেঞ্জ করলে ইয়াবা কারবারীরা বিজিবি সদস্যদের লক্ষ্য করে গুলি ছুড়ে। বিজিবি সদস্যরাও পাল্টা গুলি ছুড়লে দুপক্ষের মধ্যে গোলাগুলি শুরু হয়। এক পর্যায়ে ইয়াবা কারবারীরা বস্তা ফেলে সীমান্তের পাহাড়ি এলাকার দিকে পালিয়ে যায়।

আজ সকাল পর্যন্ত উক্ত এলাকায় তল্লাশি চালিয়ে ইয়াবা কারবারীদের ফেলে যাওয়া ৪ লাখ ইয়াবা উদ্ধার করে। তবে পাহাড়ি এলাকায় অভিযান চালিয়েও ইয়াবা কারবারীদের আটক করতে পারেনি বিজিবি।

বিজিবি অধিনায়ক আরও জানান, দুদিন আগে গত ৫ এপ্রিল পার্শ্ববর্তী রেজুআমতলী সীমান্ত এলাকায় একইভাবে ইয়াবা কারবারীদের সাথে গোলাগুলির পর ২ লাখ ২০ হাজার ইয়াবা উদ্ধার করেছিলো বিজিবি।

তিনি জানান, ইয়াবা কারবারীরা সাম্প্রতিক কালে মিয়ানমার থেকে নাইকংছড়ির পাহাড়ি সীমান্তবর্তী এলাকাকে ইয়াবা পাচারের রুট হিসেবে ব্যবহার করছে। তাই বিজিবি ঐ এলাকায় দিনে ও রাতের বেলায় টহল জোরদার করেছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

কুড়িয়ে পাওয়া টাকা ও স্বর্ণালংকার ফেরত দিলেন পুলিশ সদস্য

Saiful Islam

ট্রেনের ধাক্কায় রেললাইনে বসে থাকা কসাইয়ের মৃত্যু

Shamim Reza

লিচু গাছে আম

Shamim Reza

ঠাকুরগাঁওয়ে একই গাছে ধরেছে আম ও লিচু

Saiful Islam

চট্টগ্রামে একটি গুচ্ছগ্রামে ভয়াবহ অগ্নিকাণ্ড

Saiful Islam

বিষ খেয়ে জীবন দেওয়া ছাড়া উপায় নাই: কাদের মির্জা

mdhmajor