অপরাধ-দুর্নীতি আন্তর্জাতিক বিজ্ঞান ও প্রযুক্তি

উবারে যৌন হয়রানির শিকার ৬ হাজার

অর্থনীতি ডেস্ক : মার্কিন যুক্তরাষ্ট্রে গত দুই বছরে চলতি পথে প্রায় ৬০০০ যৌন হয়রানির ঘটনা ঘটেছে। বিশ্বের অন্যতম এ্যাপ ভিত্তিক রাইট শেয়ারিং প্রতিষ্ঠান উবারের কাছে ২০১৭ ও ২০১৮ সালে এই অভিযোগগুলি আসে। খবর বিবিসি

প্রতিবেদনটিতে  বলা হয়েছে, দুই বছরে মার্কিন যুক্তরাষ্ট্রের ২৩ লাখ ভ্রমণের মধ্যে ৫,৯৮১ জন যৌন হয়রানির শিকার হয়েছেন। আরো বলা হয়, অভিযোগের অর্ধেকই ছিল গাড়ি চালকের বিরুদ্ধে। ২০১৮ সালে যৌন হেনস্তার ঘটনা বেশি ঘটে। যদিও রাইড সংখ্যা বেড়ে যাওয়ায় সেই বছর তা ১৬ শতাংশ কমে আসে।


বিশ্বজুড়ে এই ধরনের অনাকাঙ্খিত ঘটনার জন্য উবার বেশ চাপের মুখে রয়েছে। সাম্প্রতিক সময়ে লন্ডনে সংস্থাটির লাইসেন্স বাতিল করা হয়েছে।

উবার কর্তৃপক্ষ অবশ্য বলছে, শতকরা ৯৯ দশমিক ৯ শতাংশ ভ্রমণ কোনো ধরনের নিরাপত্তা ঝুঁকি ছাড়াই সম্পন্ন হয়েছে।
উবারের আইন বিষয়ক প্রধান কর্মকর্তা টনি ওয়েস্ট বলছেন,” এই ধরণের সমস্যাগুলি নিয়ে স্বেচ্ছায় একটি প্রতিবেদন প্রকাশ করা সহজ নয়। ” তিনি আরো বলেন, বেশিরভাগ সংস্থাগুলি ভাবমূর্তি ক্ষুন্ন হবার ভয়ে যৌন সহিংসতার মতো বিষয় নিয়ে কথা বলে না। তবে তাঁরা উবার ব্যবহারকারীদের নিরাপত্তা বৃদ্ধির প্রতি প্রতিশ্রুতিবদ্ধ।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

আমার একমাত্র অপরাধ আমি বাঙালি : রায়হান কবির

Shamim Reza

বিয়ে করলেন বিশ্বের কনিষ্ঠতম প্রধানমন্ত্রী

Shamim Reza

কানাডিয়ান ইমিগ্রেন্টস অ্যাওয়ার্ড’র পথে বাংলাদেশের সাবিলা

Shamim Reza

করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভারতের শীর্ষ মন্ত্রীরা

Shamim Reza

আবারও উত্তেজনা : আরো ৩ ভারতীয় সীমান্তে সেনা মোতায়েন করেছে চীন

rony

দ্বিতীয়বার করোনা আক্রান্ত হওয়ার ঝুঁকি বেশি কাদের

Shamim Reza