খেলাধুলা

এই প্রথম বিমানবন্দরে ‘ওয়াটার স্যালুট’ পাচ্ছেন বিশ্বকাপজয়ী যুবারা

স্পোর্টস ডেস্ক : এত বড় অর্জন, বাংলাদেশ তো সাদামাটাভাবে উদযাপন করতে চাইবে না। তাইতো পুরনো সব রীতি ভেঙে এবার বিশ্বকাপজয়ী ক্রিকেটারদের জন্য থাকছে ব্যাতিক্রমী সব আয়োজন।

ফাইল ছবি

আজ (১২ ফেব্রুয়ারি) দেশে ফিরেই আকবর আলির দল পেতে যাচ্ছেন ওয়াটার ক্যানন স্যালুট। ক্রীড়াঙ্গনের কোন অর্জনে এবারই প্রথম এমন কিছুর নজির গড়তে যাচ্ছে বিসিবি।

সূচী পিছিয়ে বিকেল ৪টা ৫৫ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে ট্রফি নিয়ে দেশে ফেরা অনূর্ধ্ব-১৯ দলকে বহনকারী বিমান। যাত্রীদের ভোগান্তির কথা চিন্তা করে বিমানবন্দরে খুব বেশি সময় ব্যয় করবেনা বিসিবি।

ওয়াটার স্যালুটের মাধ্যমে প্রথম অভ্যর্থনা পাবে আকবর, তামিম, সাকিব, রাকিবুল, শরিফুলসহ কোচিং স্টাফরাও। মূলত বিমানবন্দরে কোন এয়ারলাইন্স ও বিমানের প্রথম ও শেষ যাত্রায় দেওয়া হয় ওয়াটার স্যালুট। বিমানের কোন কর্মকর্তার অবসরের সময়ও দেওয়া হয় এই বিশেষ স্যালুট। কিন্তু ক্রিকেট তথা দেশের ক্রীড়াঙ্গনে এমন নজির প্রথম।

ওয়াটার স্যালুটে অবতরণ করা বিমানের দুই পাশ থেকে অগ্নিনির্বাপক যন্ত্র দিয়ে ছিটানো হয় পানি। অনেকটা বিয়ের গাড়িতে দুই পাশ থেকে ফুল ছিটানোর আদলে সম্মান জানানো হয় সংশ্লিষ্ট ব্যক্তি, কর্তৃপক্ষ কিংবা বিমানকে।

এছাড়া বিভিন্ন ফুটবল দলকেও সাফল্য অর্জন শেষে দেশে ফেরার পর এমন অভ্যর্থনা দিতে দেখা যায়। ২০১৮ বিশ্বকাপ জয়ী ফ্রান্স ফুটবল দল, ২০১৬ সালে ইউরোপিয়ান চ্যাম্পিয়ন হওয়া পর্তুগালও দেশে ফিরে পেয়েছে ওয়াটার স্যালুট।


আরও পড়ুন

অদ্ভুত সেই ব্যাটিং টেকনিকের রহস্য নিজেই ফাঁস করলেন স্মিথ

Mohammad Al Amin

করোনা প্রমাণ করল, গোলাবারুদের চেয়ে ভালোবাসার শক্তি অনেক বেশি : মাশরাফী

Mohammad Al Amin

এবার ফুটবলারদের সুখবর দিল ফিফা

Mohammad Al Amin

অবশেষে ৩২ দিন পর জেল থেকে মুক্তি পেলেন রোনালদিনহো

rony

উইজডেনের শীর্ষ ক্রিকেটার স্টোকস

Mohammad Al Amin

ইন্টার মিলানে পাড়ি দিচ্ছেন মেসি!

Mohammad Al Amin