Views: 427

Coronavirus (করোনাভাইরাস) আন্তর্জাতিক

একজনের মিথ্যায় লকডাউনে ১৭ লাখ মানুষ


আন্তর্জাতিক ডেস্ক: একজনের মিথ্যেই কাল হলো অস্ট্রেলিয়ার ১৭ লাখ মানুষের। সাউথ অস্ট্রেলিয়া অঙ্গরাজ্যের একটি পিৎজা শপের এক কর্মী করোনায় আক্রান্ত হয়েও বিষয়টি গোপন করে কর্মস্থলে কাজ করে যাচ্ছিলেন। এসময় কাস্টমাররাও তার সংস্পর্শে আসে। পরে বিষয়টি প্রকাশ হলে পুরো সাউথ অস্ট্রেলিয়া রাজ্যে বাধ্যতামূলক লকাডাউন দিয়েছে প্রশাসন।


রাজ্যের মুখ্যমন্ত্রী স্টিভেন মার্শাল জানিয়েছেন, আগামী ৬ দিন লকডাউন কার্যকর থাকবে। তবে করোনা নিয়ে এমন অবহেলায় ব্যাপক ক্ষোভ প্রকাশ করেছেন তিনি।

মার্শাল বলেন, ‘এক ব্যক্তির কর্মকাণ্ডে আমরা একেবারেই হতাশ। আপনারা দেখতেই পাচ্ছেন তার মিথ্যা কথার কি পরিণতি হলো। তবে এই ঘটনা আরো গভীরভাবে পর্যবেক্ষণ করছি।’

অঙ্গরাজ্যের পুলিশ কমিশনার গ্র্যান্ট স্টিভেন্স, পিৎজা বারটিকে সংক্রমণের কেন্দ্র হিসেবে চিহ্নিত করেছেন। যদিও ওই ব্যক্তির বিরুদ্ধে এখন পর্যন্ত কোনো ব্যবস্থা নেয়া হয়নি বলে জানান তিনি।

পিৎজা বারকে কেন্দ্র করে যারা সংস্পর্শে এসেছিলেন তাদের খুঁজে বের করার চেষ্টা চলছে। অস্ট্রেলিয়ায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৯০৭ জন। আক্রান্তের সংখ্যা ইতোমধ্যে ২৭ হাজার ৮০০ ছাড়িয়েছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

গোটা বিশ্বের মুসলিমদের এক হওয়ার ডাক দিলেন এরদোগান

Saiful Islam

অস্ট্রেলিয়ায় বাংলাদেশি চিকিৎসকের বিরুদ্ধে ধর্ষণ মামলা

Saiful Islam

ইয়েমেনে ৯ মাস বন্দি জীবন কাটাচ্ছেন বাংলাদেশি ৫ নাবিক

Saiful Islam

করোনায় আত্মহত্যা করছে জাপানিরা, এগিয়ে নারীরা

Saiful Islam

ওআইসির নতুন মহাসচিব হিসেইন ব্রাহিম তাহা

Shamim Reza

উত্তাল ফ্রান্স, বিভিন্ন শহরে বিক্ষোভ

Shamim Reza