Views: 749

Coronavirus (করোনাভাইরাস) আন্তর্জাতিক স্লাইডার

একদিনে সর্বোচ্চ শনাক্ত ও মৃত্যুর রেকর্ড ভারতে

আন্তর্জাতিক ডেস্ক: ভারতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও দুই লাখ ৩৪ হাজার ৬৯২ জনকে শনাক্ত করা হয়েছে। এটিই এখন পর্যন্ত দেশটিতে একদিনে সর্বোচ্চ শনাক্ত। এ নিয়ে টানা তৃতীয় দিনের মতো দেশটিতে দৈনিক দুই লাখের বেশি রোগী শনাক্ত হলো।

এখন পর্যন্ত দেশটিতে এক কোটি ৪৫ লাখ ২৬ হাজার ৬০৯ জন শনাক্ত হয়েছেন। সংক্রমণের দিক থেকে বিশ্বের মধ্যে ভারতের অবস্থান বর্তমানে দ্বিতীয়তে।

একই সময়ে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও এক হাজার ৩৪১ জন। একদিনে মৃত্যুর হিসাবে যা সর্বোচ্চ। গত বছর ১৬ সেপ্টেম্বর মারা গিয়েছিল ১ হাজার ২৯০ জন। এই সংখ্যা এতদিন সর্বোচ্চ ছিল। করোনার দ্বিতীয় ঢেউ শনিবার ছাপিয়ে দিল সেই সংখ্যাকে। করোনায় এ পর্যন্ত ভারতে মারা গেছেন এক লাখ ৭৫ হাজার ৬৪৯ জন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও এক লাখ ২৩ হাজার ৩৫৪ জন। মোট সুস্থ হয়েছেন এক কোটি ২৬ লাখ ৭১ হাজার ২২০ জন।

আজ শনিবার ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, সংক্রমণ সবচেয়ে বেশি মহারাষ্ট্রে। এরপর রয়েছে কেরালা, কর্ণাটক, তামিল নাড়ু, অন্ধ্রপ্রদেশ, দিল্লি ও উত্তর প্রদেশ। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে শনাক্ত হয়েছেন ৬৩ হাজার ৭২৯ জন। ভারতে করোনার সংক্রমণ শুরুর পর থেকে এটিই মহারাষ্ট্রে একদিনে সর্বোচ্চ শনাক্ত।

দেশটিতে মোট শনাক্ত এক কোটি ৪৫ লাখ ২৬ হাজার ৬০৯ জনের মধ্যে বর্তমানে আক্রান্ত রয়েছেন ১০ লাখ নয় হাজার ৯৯৭ জন।

ভারতে এখন পর্যন্ত ১২ কোটির বেশি মানুষকে ভ্যাকসিন দেওয়া হয়েছে বলেও এনডিটিভির প্রতিবেদনে জানানো হয়েছে।

ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিকেল রিসার্চের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে ১৪ লাখ ৯৫ হাজার ৩৯৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর এখন পর্যন্ত পরীক্ষা করা হয়েছে ২৬ কোটি ৪৯ লাখ ৭২ হাজার ২২টি নমুনা।

উল্লেখ্য, গত বছরের ৩০ জানুয়ারি ভারতে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টারের তথ্য অনুযায়ী, সংক্রমণের দিক থেকে বর্তমানে বিশ্বে ভারতের অবস্থান দুই নম্বরে। ভারতের আগে রয়েছে যুক্তরাষ্ট্র ও পরে ব্রাজিল।

জনস হপকিনস ইউনিভার্সিটির সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৩ কোটি ৯৬ লাখ ৯৬ হাজার ৩১১ জন এবং মারা গেছেন ২৯ লাখ ৯৭ হাজার ৩৬৭ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন সাত কোটি ৯৫ লাখ ৫৮ হাজার ৭৯০ জন।

Share:



আরও পড়ুন

‘ইসরাইলের দিকে বন্ধুত্বের হাত বাড়ালে তার অপরাধের মাত্রা বেড়ে যায়’

azad

রিমান্ড শেষে কারাগারে বাবুল আক্তার, দেননি স্বীকারোক্তিমূলক জবানবন্দি

mdhmajor

গাজায় ইসরায়েলি হামলায় নিহতের সংখ্যা বেড়ে ১৯২

azad

জাতির পিতার পরিবারের সদস্যরা পাবেন এসএসএফের নিরাপত্তা

rony

কর্মীর সঙ্গে শারীরিক সম্পর্ক, বোর্ড থেকে পদত্যাগে বাধ্য হন বিল গেটস

rony

নিরাপত্তা পরিষদে ফিলিস্তিন বিষয়ক বৈঠক ফের ব্যর্থ

azad